স্বাস্থ্যবিধি নিয়ম ভঙ্গ, দল থেকে বাদ আর্চার

স্পোর্টস ডেস্কঃ উইন্ডিজের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টের একাদশে প্রায় নিশ্চিত থাকা জোফরা আর্চারকে ১৩ জনের দল থেকেই বাদ দিয়ে দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এর পেছনে অবশ্য রয়েছে গুরুতর কারণ। দলে ‘বায়ো সিকিউর বাবল’ ভেঙে বাইরে গিয়েছিলেন আর্চার। যা কি না পুরো দলের জন্যই ঝুঁকিপূর্ণ।

এমনটা করায় শাস্তি হিসেবে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দেয়া হয়েছে আর্চারকে। এখন তাকে থাকতে পাঁচদিনের কঠোর আইসোলেশনে। এ সময়ের মধ্যে দুইবার করানো হবে করোনা পরীক্ষা। দুইবার নেগেটিভ ফলাফল পেলেই তবে তৃতীয় ম্যাচে খেলার অনুমতি পাবেন এ ক্যারিবীয় বংশোদ্ভূত পেসার।

এই ব্যাপারে আর্চার বলেন, ‘আমি যা করেছি তার জন্য খুবই দুঃখিত। আমি শুধু নিজেকেই না, পুরো দল ও ম্যানেজমেন্টকে হুমকির মুখে ফেলে দিয়েছি। আমার কৃতকর্মের পুরো দায়ভার আমার কাঁধে নিচ্ছি এবং সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি।’

তিনি আরও বলেন, ‘দ্বিতীয় টেস্টের স্কোয়াডে থাকতে না পেরে আমার খুবই কষ্ট লাগছে। নিয়ম ভাঙার জন্য আমি আবারও দুঃখপ্রকাশ করছি।’

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেলে মাঠে নামছে ইংল্যান্ড-উইন্ডিজ। এর আগে সাউদাম্পটন টেস্টে স্বাগতিকদের হারিয়ে সিরিজে এগিয়ে আছে সফরকারীরা।

দ্বিতীয় টেস্টের জন্য পরিবর্তিত ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাওলি, স্যাম কারান, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, বেন স্টোকস এবং ক্রিস ওকস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০