স্মিথ-ল্যাবুশানের সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

0
33

স্পোর্টস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। গলে দুই দলের মধ্যকার লড়াইয়ের প্রথম দিনটা নিজেদের করে নিয়ে অজিরা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত প্রথম দিনের ৯০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ২৯৮ রানের বিশাল সংগ্রহ পেয়েছে। করোনায় বিধ্বস্ত লঙ্কান দল এদিন তিন অভিষেক করিয়েছে টেস্টে। তারা হলেন কামিন্দু মেন্ডিস, মহেশ থিকশানা ও প্রভাত জয়সুরিয়া।

দলীয় ১৫ রানের মধ্যেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারালেও, পরবর্তীতে ঘুরে দাঁড়ায় অজিরা। দ্বিতীয় উইকেটে ৫৫ রানের জুটি ভাঙে উসমান খাজা ও মার্নাস ল্যাবুশানের জুটি ভাঙে ৩৭ রান করে খাজা ফিরলে। তবে তৃতীয় উইকেটে ল্যাবুশানের সাথে ১৩৪ রানের দারুণ এক জুটি গড়েন স্মিথ।

ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে ল্যাবুশানে ফিরলে, ভাঙে সেই জুটি। প্যাভিলিয়নে ফেরার আগে ১৫৬ বলে ১২ বাউন্ডারিতে ১০৪ রান করেন ডানহাতি এই ব্যাটার। এরপর উইকেটে এসে খুব বেশি সময় স্মিথকে সঙ্গ দিতে পারেননি ট্রেভিস হেড (১২) ও ক্যামেরন গ্রিন (৪)।

দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে বিপাকে পড়া অজিদের হাল ধরেন এরপর স্মিথ ও উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারি। দুজনের ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করেই দিনের বাকিটা সময় পার করে দেয় অস্ট্রেলিয়া। এর মধ্যে সেঞ্চুরি হাঁকান স্মিথ। ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি হাঁকিয়ে ২১২ বলে ১৪ বাউন্ডারিতে ১০৯ রান করে অপরাজিত আছেন ডানহাতি ব্যাটার। দীর্ঘ দেড় বছর পর এই ফরম্যাটে সেঞ্চুরি হাঁকান তিনি। এছাড়া ৩৫ বলে ২ বাউন্ডারিতে ১৬ রান করে অপরাজিত আছেন ক্যারি।

শ্রীলঙ্কার হয়ে এদিন টেস্টে অভিষেক হওয়া প্রভাত জয়সুরিয়া ২৮ ওভারে ২ মেইডেনসহ ৯০ রান খরচায় ৩ উইকেট শিকার করেন। কাসুন রাজিথা ও রমেশ মেন্ডিস ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here