হবিগঞ্জে ক্রিকেট উৎসবে এবার শুরু হচ্ছে প্রথম বিভাগ লিগ

সাইফুর রহমান তুহিন/তামিম আহমদ ইফতি, হবিগঞ্জ থেকে: বেশ ব্যস্ত মৌসুম পার করছে হবিগঞ্জের ক্রীড়াঙ্গণ। একের পর এক ক্রিকেট টুর্ণামেন্ট নিয়ে দারুণ ব্যস্ততায় দিন কাটাচ্ছে হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

কিছু দিন আগেই শেষ হয়েছে হবিগঞ্জ প্রিমিয়ার লিগ ক্রিকেট। যেখানে বৃষ্টি বাঁধায় চ্যাম্পিয়ন হয় ফাইনালিস্ট দু’দল উত্তরণ সংসদ ও গ্রীণ স্পোটিং ক্লাব। এর ক’দিন আগেই অনুষ্টিত হয় এমপি আবু জাহির টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট। সেখানে চ্যাম্পিয়ন হয় শাপলা সংসদ। রানার্সআপ হয় ইয়ং ব্রাদার্স।

এবার শুরু হচ্ছে প্রথম বিভাগ ক্রিকেট লিগ। জেলা ক্রীড়া সংস্থার ১৬টি দল বিভিন্ন গ্রুপে এতে অংশ নিবে। প্রথম বিভাগ লিগের পর শুরু হবে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ। মৌসুম জুড়েই যেনো ক্রিকেট উৎসব চলছে হবিগঞ্জে।

আগামি ১৯ মার্চ থেকে শুরু  হওয়া প্রথম বিভাগ ক্রিকেট লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে  ক্লাব-৯৩ ও জিহাস সংসদ। হবিগঞ্জের আধুনিক স্টেডিয়ামে লিগের সবগুলো ম্যাচ অনুষ্টিত হবে।

মোট ১৫ টি দলকে পাঁচটি গ্রুপে ভাগ করে দেওয়া হয়েছে। প্রতিটি গ্রুপে তিনটি করে দল থাকবে। তবে লটারীর মাধ্যমে অনীক সংসদ সরাসরি দ্বিতীয় রাউন্ডে চলে গেছে।

গ্রুপ এ’র দলগুলো হচ্ছে ক্লাব-৯৩, রূপালী ক্রিকেট ক্লাব ও জিহাদ সংসদ । গ্রুপ বি’তে থাকা দলগুলো হলো নব জাগরণ ক্রিকেট ক্লাব, বি.কে.সি.সি পইল ও সবুজ কলি ক্রিকেট ক্লাব। গ্রুপ সি’র দলগুলো হচ্ছে অনুশীলন-এ, এসএমপুর জাগরণ ক্রীড়া চক্র ও ন্যাশনাল ক্লাব।

গ্রুপ ডি’তে মুখোমুখি হবে দিগন্ত ক্রীড়া চক্র, আনোয়ারপুর স্পোর্টিং ক্লাব ও অনুশীলন ক্রিকেট ক্লাব। গ্রুপ ই’তে লড়াই করবে মালঞ্চ ক্লাব, মোহনপুর স্পোর্টিং ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০