হাঁটুর চিকিৎসায় ধোনীর খরচ মাত্র ৪৮ টাকা

0
32

স্পোর্টস ডেস্ক:: ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী। বেশ কয়েক দিন থেকে হাঁটুর ব্যথায় ভুগছেন। অনেক চিকিৎসকও দেখিয়েছেন। তবে নিরাময় হয়নি। খেলোয়াড়ী জীবনে অসুস্থ হলে বা ইনজুরিতে পড়লেই মুহূর্তের মধ্যেই নামিদামি ডাক্তারের চিকিৎসা শুরু করতেন।

তবে খেলোয়াড়ী জীবন শেষে সেই সমাদর তো আর নেই। তবুও তিনি মহেন্দ্র সিং ধোনী। ভারতের ক্যাপ্টেন কুল। অসুস্থ হলে বড় বড় চিকিৎসক দেখবেন, চিকিৎসাও দেবেন। তিনি হাঁটুর ব্যথার জন্য অনেক চিকিৎসক দেখিয়েছেন।

শেষ পর্যন্ত বাবা-মায়ের কথায় ছুঁটলেন অজপাড়াগাঁয়ে থাকা একজন আয়ুর্বেদিক চিকিৎসকের কাছে। শহর থেকে ৭০ কিলোমিটার দূরে বাসকরা সেই চিকিৎসক ধোনীর কাছ থেকে ফি হিসেবে নিয়েছেন ২০ রুপি আর ঔষধের জন্য নিয়েছেন আরো ২০ রুপি। সবমিলিয়ে ধোনীর খরচ পড়েছে ৪০ রুপি। বাংলাদেশী মুদ্রায় প্রায় ৪৮ টাকা। চিকিৎসা পেয়ে ভারতের সাবেক অধিনায়ক যে অনেক খুশি।

রাঁচি শহর থেকে ৭০ কিলোমিটার দূরে থাকা সেই আয়ুর্বেদিক চিকিৎসক হলেন বন্ধন সিং খারবার। তার কাছ থেকে চিকিৎসা নিয়ে উপকৃত হন ধোনীর বাবা-মা। তিনিও শেষ পর্যন্ত এই চিকিৎসকের কাছে যান।

ধোনীকে চিকিৎসা পরামর্শ দেওয়া বন্ধন সিং বলেন, ‘আমি তাকে পরামর্শপত্রের জন্য ২০ রুপি ও ঔষধের জন্য ২০রুপি চার্জ করেছি। ধোনী যখন এসেছেন আমি তাকে প্রথমে চিনতেই পারিনি। আমি ধোনীর বাবা-মায়েরও চিকিৎসা করেছি। তারা তিন মাস থেকে আমার ঔষধ গ্রহণ করছেন।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here