হারল দিল্লি, মুম্বাইয়ের জয়ে প্লে-অফে ব্যাঙ্গালোর

স্পোর্টস ডেস্কঃ নিছক নিয়মরক্ষার ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের। তবে দল্লি ক্যাপিটালসের কাছে লিগের শেষ ম্যাচটি কার্যত নক-আউট। শনিবারের ম্যাচটি দিল্লি জিতলে প্লে-অফ নিশ্চিত করবে। ফলে আসর থেকে ছিটকে যাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অন্যদিকে মুম্বাই যদি দিল্লিকে হারিয়ে দেয় সেক্ষেত্রে বিরাট কোহলি-ফাফ ডু প্লেসিসরা প্লে-অফের টিকিট হাতে পাবে। এমন সমীকরণ হয়েছে দিল্লি-মুম্বাই ম্যাচে।

সবার আগে চলতি আইপিএল থেকে ছিটকে যাওয়া মুম্বাই এবার হারিয়েছে দিল্লিকে। ফলে প্লে-অফ নিশ্চিত করেছে ব্যাঙ্গালোর। ঋষভ পন্থের দল আগে ব্যাট করে ৭ উইকেটে ১৫৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে মুম্বাই ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান তুলে নেয়। ৫ বল বাকি থাকতে ৫ উইকেট ম্যাচ জেতে রোহিত শর্মারা। ২টি বাউন্ডারির সাহায্যে ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন রমনদীপ সিং।

সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলেন ওপেনার ইশান কিশান। ৩৫ বল মোকাবিলায় ৩ চারের বিপরীতে তার ব্যাট থেকে আসে ৪টি ছক্কার মার। এ ছাড়া ডেওয়াল্ড ব্রেভিস ৩৩ বলে ৩৭ ও তিলক ভার্মা ১৭ বলে ২১ রান করেন। পুরো আসরে ছন্দহীন মুম্বাইকে আসরের শেষ ম্যাচে জয়ে রাঙান টিম ডেভিড। ১১ বল মোকাবিলায় ৪ ছক্কা ও ২ চারের মারে তার ঝড়ো ৩৪ রানের ইনিংসের উপর ভর করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মুম্বাই। দিল্লির হয়ে দুটি করে উইকেট শিকার করেন এনরিখ নরকিয়া ও শার্দুল ঠাকুর।

এর আগে বাঁচা-মরার লড়াইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে দিল্লি। অধিনায়ক পন্থ ও রভম্যান পাওয়েল ছাড়া দলের হয়ে আর কেউ তেমন জ্বলে উঠতে পারেননি। পন্থ ৩৩ বলে ৩৯ এবং পাওয়েল ৩৪ বলে ৪৩ রান করেন। মুম্বাইয়ের পক্ষে ২৫ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। দুটি উইকেট শিকার করেন রমনদীপ।

দিল্লির হারে পরিবর্তন হয়নি পয়েন্ট টেবিলের। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানটি দখলে রেখেছে ব্যাঙ্গালোর। আর ২ পয়েন্ট কম নিয়ে পাঁচে থেকেই আসর শেষ করতে হলো দিল্লিকে। এর আগে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে প্লে অফ নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০