হারের পর তিন ক্রিকেটারের কাছে দুঃখ প্রকাশ অধিনায়ক মুমিনুলের

নিজস্ব প্রতিবেদক:: ঘরের মাঠেই সিরিজ হারতে হলো। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিক বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে। চট্টগ্রাম টেস্ট ‘ড্র’র পর ঢাকা টেস্টে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা।

মূলত বোলারদের নিষ্প্রাণ বোলিংয়েই বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে টিম টাইগারকে। সেই সঙ্গে আছে ব্যাটারদের ব্যর্থতাও। চরম বাজে ব্যাটিং করেছেন টাইগার ক্রিকেটাররা। তামিম, শান্ত, মুমিনুল জয়রা হতাশ করেছেন সমর্থকদেরকে।

প্রথম ইনিংসে বাংলাদেশ ৩৬৫ রান নিয়েও লিড নিতে পারেনি বোলারদের ব্যর্থতায়। প্রথম ইনিংসে স্বাগতিকরা চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে মাত্র দু’জন ব্যাটারের ব্যাটে। লিটন আর মুশফিকের সেঞ্চুরিতে সাড়ে তিনশো পার করেছিলো বাংলাদেশ দল।

সফরকারী লঙ্কানরা বাংলাদেশের ৩৬৫ রান টপকে গিয়ে উল্টো আরো ১৪১ রানের বোঝা চাপিয়ে দেয় স্বাগতিকদের ঘাড়ে। বোলাররা লিড এনে দিতে পারেননি দলকে। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমেও ব্যর্থ হয়েছেন ব্যাটাররা। একমাত্র সাকিব আর লিটন ছাড়া রানের দেখা পাননি অন্য কেউ।

সাকিব-লিটন ব্যক্তিগত অর্ধশতক হাঁকালেও দলের জন্য কিছু করতে পারেননি। লঙ্কানদের বিপক্ষে প্রতিরোধ গড়া হয়নি তাদের। দু’জনে হাফ সেঞ্চুরির পর ফিরেছেন। দলও গুটিয়ে গেছে মাত্র ১৬৯ রানে। বল হাতেও সাকিবই ছিলেন সফল। লঙ্কানদের আউট করা গিয়েছিলো তার দুর্দান্ত বোলিংয়ের কারণেই।

ম্যাচ শেষে তাই দলের তিন পারফর্মার মুশফিক, লিটন আর সাকিবের কাছে দুঃখ প্রকাশ করেছেন অধিনায়ক মুমিনুল হক। তিনি বলেন, ‘দলের জন্য যারা ভালো খেলেছে, সেই মুশি-লিটন এবং সাকিবের কাছে আমি দুঃখিত। তাদের পারফরম্যঅন্স ইতিবাচক আমাদের জন্য।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০