হারের প্রহর গুনছে সিলেট

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২’র উদ্বোধনী ম্যাচে আলো ছড়াতে পারলো না স্বাগতিক সিলেট। ২৩তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ঢাকা বিভাগের বিপক্ষে হারের প্রহর গুনছে অলক কাপালির দল।

সিলেট গ্রাউন্ড-২’এ ব্যাটিং ব্যর্থতার ফলে হারের অপেক্ষায় স্বাগতিকরা। প্রথম ইনিংসেই ব্যাট হাসেনি সিলেট বিভাগীয় দলের ব্যাটারদের। দ্বিতীয় ইনিংসে দু’জন রান পেয়েছেন বলার মতো। বাকিরা সবাই ব্যর্থ। সিলেট প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অলআউট হবার পর, নিজেদের প্রথম ইনিংসে ঢাকা ব্যাটিং ব্যর্থতায় ১৭৬ রানে অলআউট হয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসে ১৭৪ রানেই গুঁটিয়ে যায় সিলেটের ইনিংস।

প্রতিপক্ষ ঢাকার সামনে দ্বিতীয় ইনিংসে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৬৬। দ্বিতীয় ইনিংসে সিলেটের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন অমিত হাসান। তার ২০৯ বলের ধৈর্য্যশীল ইনিংসটি সাজানো ছিল ৭ বাউন্ডারিতে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার ইমতিয়াজ হোসেন তান্না। ৭৯ বলে ৬ বাউন্ডারিতে এই ইনিংস খেলেন তিনি।

ঢাকার হয়ে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ঘূর্ণি জাদু দেখান নাজমুল ইসলাম অপু। এই বাঁহাতি স্পিনার শিকার করেন ৪টি উইকেট। সব মিলিয়ে ম্যাচে তার উইকেট সংখ্যা পূরণ হয়েছে ১০। শুভাগত ৩টি ও সালাউদ্দিন শাকিল ২টি উইকেট শিকার করেছেন।

৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিনের পুরোটা সময় খেলতে পারেনি ঢাকা। আলোক স্বল্পতার কারণে ১৮ ওভার ব্যাট করতে পারে দল। যেখানে ৩ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ। রাকিবুল হাসান ৫ ও তাইবুর রহমান ৩ রান করে অপরাজিত আছেন। সিলেটের হয়ে এবাদত হোসেন, আবু জায়েদ রাহি ও রাহাতুল ফেরদৌস জাভেদ ১টি করে উইকেট শিকার করেছেন। পুরো দিনের খেলা হলে, ঢাকার কাছে মাত্র দুই দিনেই হার দেখতে হতো রাজিন সালেহর শিষ্যদের!

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা