হার দিয়ে কলকাতায় অধিনায়কত্ব শুরু মরগ্যানের

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে পয়েন্ট টেবিলে দুই নম্বরে উঠে এসেছে মুম্বাই ইন্ডিয়ান্স। শুক্রবারের ম্যাচে মুম্বাইকে ১৪৯ রানের মাঝারি লক্ষ্য দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইয়ন মরগ্যানের দলকে হারিয়েছে মুম্বাই। এই ম্যাচ দিয়েই কলকাতার অধিনায়কত্বে অভিষেক হয়েছিল মরগ্যানের।

টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা কলকাতা ইনিংসের তৃতীয় ওভারে হারায় প্রথম উইকেট। ওপেনার রাহুল ত্রিপাঠীকে ফেরান ট্রেন্ট বোল্ট। এরপর নিতিশ রানার উইকেট তুলে নেন নাথান কোল্টার-নাইল। কলকাতা বড় ধাক্কা খায় গিল আর দীনেশ কার্তিকের উইকেট হারিয়ে। দুই বলে এই দুই ব্যাটসম্যান আউট হন। ২৩ বলে ২১ রান আসে গিলের ব্যাট থেকে। বোল্ড হন কার্তিক। বোলার ছিলেন রাহুল চাহার।

আন্দ্রে রাসেল ১২ রান করে ফিরে যান জাসপ্রিত বুমরাহর বলে। ২ চার আর ২ ছক্কায় অধিনায়ক মরগ্যান অপরাজিত ছিলেন ২৯ বলে ৩৯ রান করে। প্যাট কামিন্সের ৩৬ বলে ৫৩ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার আর ২ ছক্কায়। শেষ পর্যন্ত ১৪৮ রানের পুঁজি পায় কলকাতা।

জবাব দিতে নেমে অধিনায়ক রোহিত শর্মা এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক ৯৪ রানের জুটি গড়েন ওপেনিংয়ে। রোহিত ব্যক্তিগত ৩৫ রানে ফেরেন শিভম মোভির শিকার হয়ে।

এরপর ১০ রান করে সূর্য কুমার যাদব আউট হয়ে যান ভরুন চক্রবর্তীর বলে। বাকি সময়টা দেখে শুনে পার করেছেন ডি কক এবং হার্দিক পান্ডিয়া। ৩৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০