হাসে নি তামিমের ব্যাট, জিতল না বরিশাল

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আবার হারের স্বাদ পেলো ফরচুন বরিশাল। সোমবার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ১০ রানে হেরেছে তামিম ইকবালের দল। নিজেদের সবশেষ ম্যাচে বরিশলা দলপতি মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে ৭৭ রান করে দলকে জিতিয়েছিলেন। তবে আজ চট্টগ্রামের বিপক্ষে ৩২ রানের বেশি করতে পারেন নি তামিম। দলের বাকি ব্যাটসম্যানরাও ইনিংস বড় করতে পারেন নি। ফলে টুর্নামেন্টে আরেকটি হারের মুখ দেখতে হল বরিশালকে।

মিরপুরে আগে ব্যাট করে লিটন দাস এবং সৈকত আলীর ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭  উইকেট হারিয়ে ১৫১ রান করে চট্টগ্রাম। জবাবে ব্যাট করতে নেমে মুস্তাফিজ-শরিফুলদের বোলিং তোপে ১৪১ রানে থেমে বরিশালের ইনিংস। ৩টি করে উইকেট নিয়েছেন চট্টগ্রামের এই বাঁহাতি দুই পেসার।

১৫২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৩ বলে ১৩ রান করে শরিফুল ইসলামের বলে ফিরে যান মেহেদী হাসান মিরাজ। ওয়ানডাউনে তামিমের সঙ্গী হন পারভেজ হোসেন ইমন। ব্যাট হাতে ভালো শুরু করলেও বেশিক্ষণ টিকতে পারেননি যুব দল থেকে উঠে আসা এই বাঁহাতি ব্যাটসম্যান। মুস্তাফিজের বলে আউট হওয়ার আগে ১১ রান করেন। আগের ম্যাচে বরিশালের জয়ের নায়ক তামিম ইনিংস লম্বা করতে পারেননি। ব্যক্তিগত ৩২ রানে ফিরেছেন। আফিফ ২৪ এবং হৃদয় ১৭ রান করে ফিরলে জয়ের আশা ফিকে হয়ে যায় বরিশালের। ইরফান শুক্কুরও আউট হয়ে যান মাত্র ২ রান করে। শেষ দিকে মাহিদুল ইসলাম অঙ্কন ১০ রান করে মুস্তাফিজের তৃতীয় শিকার হন। তাসকিনকে ফেরান শরিফুল।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে চট্টগ্রামের হয়ে দলীয় সর্বোচ্চ ৩৫ রান করেন লিটন। শেষদিকে সৈকত আলীর ঝড়ো ব্যাটিংয়ে লড়াকু পুঁজি সংগ্রহ করে চট্টগ্রাম। বরিশালের হয়ে বল হাতে ৪২ রান দিয়ে দুই উইকেট নেন আবু জায়েদ রাহি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০