হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে হারল মরগানের ইংল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে উইন্ডিজের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হারল ইংল্যান্ড। এই জয়ে স্বাগতিকরা ১-০ ব্যবধানে এগিয়ে গেল সিরিজে। লো-স্কোরিং ম্যাচে ইংলিশরা পাত্তায়ই পায়নি ক্যারিবিয়ানদের কাছে। এক জেসন হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে কুপোকাত হয়েছে সফরকারীরা।

ব্রাইডটাউনে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে মাত্র ১০৩ রানে গুঁটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। জেসন রয়, জেমস ভিন্স, মঈন আলি, ইয়ন মরগান, স্যাম বিলিংস, লিয়াম ডওসনদের নিয়ে গড়া টপ ও মিডল অর্ডার ব্যর্থ হয় এদিন। লোয়ার মিডল অর্ডারে নামা ক্রিস জর্ডানের ২৩ বলে ৩ ছক্কায় ২৮ ও লোয়ার অর্ডারে নামা আদিল রশিদের ১৮ বলে ৩ বাউন্ডারিতে ২২ রানের ইনিংসের সুবাধে কোনোমতে দলীয় স্কোর একশ পার করতে পারে ইংল্যান্ড।

উইন্ডিজের হয়ে ম্যাচে দুর্দান্ত বোলিং করেন জেসন হোল্ডার। এই পেসার ৩.৪ ওভার বল করে ১ মেইডেনসহ মাত্র ৭ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। এর বাইরে শেলডন কটরেল ২টি, আকিল হোসেন, রোমারিও শেফার্ড ও ফ্যাবিয়েল অ্যালেন ১টি করে উইকেট শিকার করেন।

১০৪ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে, সেটি টপকাতে উইন্ডিজ খেলে ১৭.১ ওভার পর্যন্ত। ১৭ বল হাতে রেখে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। ৯.১ ওভারে দলীয় ৫২ রানে প্রথম এবং একমাত্র উইকেটটি ক্যারিবিয়ানরা। ২৫ বলে ২ বাউন্ডারিতে ২০ রান করে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার শাই হোপ।

তবে আরেক ওপেনার ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরান দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৪৯ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫২ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ব্রেন্ডন। ২৯ বলে ২ বাউন্ডারিতে ২৭ রান করে অপরাজিত থাকেন টপ অর্ডারে নামা নিকোলাস পুরান।

ইংল্যান্ডের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেন আদিল রশিদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা