হোয়াইটওয়াশ চান তামিম ইকবাল

নিজস্ব প্রতিবেদক ঃ শেষ ম্যাচে জিতে এই সিরিজে উইন্ডিজকে হোয়াইটওয়াশ করতেই মাঠে নামবে বাংলাদেশ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সোমবার ম্যাচ শুরু যথারীতি বেলা সাড়ে ১১টায়।

এর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে ১২২ রানের পর দ্বিতীয়টিতে ১৪৮ রানে অলআউট হয় উইন্ডিজ। সঙ্গী হয় যথাক্রমে ৬ ও ৭ উইকেটের হার। সিরিজ নিজেদের করে নিলেও টাইগারদের অনেক উন্নতির জায়গা আছে তিন বিভাগে। অধিনায়ক তামিম ইকবাল মানছেন এই কথা।

ম্যাচের আগের দিন তামিম পরিষ্কার করেই বলে দিলেন, প্রথম দুই ম্যাচের ঘাটতির জায়গাগুলো তারা পূরণ করতে চান শেষ ম্যাচে। তামিম বলেন, ‘আমি নিশ্চিত, উন্নতির আরও অনেক জায়গা আছে। পরিপূর্ণ ম্যাচ খুব কম সময়ই খেলতে পারা যায়। আমরা তিন বিভাগেই আরও উন্নতি করতে পারি। বোলিং আরেকটু ভালো করতে পারি, ফিল্ডিং ভালো করতে পারি। ব্যাটিংয়ে অনেকে ভালো শুরু পেয়েও চালিয়ে যেতে পারছে না, কাজ শেষ করে ফিরতে পারছে না। এই জায়গাগুলোয় নিশ্চিতভাবেই আমাদের উন্নতি করতে হবে।’

সিরিজ নিশ্চিত হওয়ায় একাদশে পরিবর্তন আনবে বাংলাদেশ। তবে সেটা বড়সড় নয়। ওয়ানডে চ্যাম্পিয়নশিপের ম্যাচ হওয়ায় বেঞ্চে থাকা অভিজ্ঞরাই সুযোগ পাবেন শেষ ম্যাচে।

এসএনপি স্পোর্টস টোয়েন্টিফোর ডটকম/নিপ্র/ডেস্ক/১১০