১০ মাস থেকে বিরাট কোহলিদের বেতন দিচ্ছে না ভারতীয় বোর্ড

স্পোর্টস ডেস্ক:: বিশ্বের সবচেয়ে ধোনী ক্রিকেট বোর্ড বলা হয় ভারতীয় বোর্ডকে। অথচ বিসিসিআই গত ১০ মাস থেকে বেতন দিচ্ছে না দেশটির ক্রিকেটারদের। জাতীয় দলের তারকা বিরাট কোহলি, রোহিত শর্মা থেকে শুরু করে রাজ্যগুলোর প্রথম শ্রেণীর ক্রিকেটাররাও এই করোনার দুর্যোগে পাচ্ছেন না বেতন।

ক্রিকেটারদের বেতন বকেয়া থাকার খবরটি জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস। বিরাট কোহলিদের পাওনা দাঁড়িয়েছে ৯৯ কোটি রুপি। পাশাপাশি ম্যাচ ফিরও টাকা পাননি দেশটির জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম শ্রেণীর ক্রিকেটাররাও পাচ্ছেন না বেতনের টাকা।

অথচ ভারতীয় বোর্ডের একাউন্টে আছে কয়েক হাজার কোটি রুপি। ক্রিকেট বিশ্বের সবচেয়ে ধোনী বোর্ড বলা বিসিসিআইকে। কিন্তুু করোনার এমন মহামারির সময়েও ধোনী এই বোর্ড ক্রিকেটারদের বকেয়া বেতন দিচ্ছে না। সব শেষ খেলা ২টি টেস্ট, ৯টি ওয়াডনে ও ৮টি টি-২০ ম্যাচের ম্যাচ ফিও দেওয়া হয়নি ক্রিকেটারদের।

জাতীয় দলের তারকাদের টাকা পয়সার সমস্যা নেই। তবে রাজ্যগুলোর স্থানীয় ক্রিকেটাররা আছেন আর্থিক কষ্টে। করোনার এই দুযোর্গের সময়ও পাশে পাচ্ছেন না বোর্ডকে। মিলছে না বেতনও। বিসিসিআইর কেন্দ্রীয় চুক্তিতে এ+, এ, বি ও সি- এই চার ক্যাটাগরির ক্রিকেটাররা যথাক্রমে ৭ কোটি, ৫ কোটি, ৩ কোটি ও ১ রুপি বেতন পেয়ে থাকেন।

ভারতীয় গণমাধ্যমটিকে বিষয়টি নিশ্চিত করে নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র এক ক্রিকেটার বলেন, ‘প্রতি তিন মাসে আমাদের পারিশ্রমিক দেয়া হতো। কিন্তু এবার আমরা এখন পর্যন্ত কিছুই জানি না। কেন্দ্রীয় চুক্তির নতুন তালিকা প্রকাশের পর কোনো খবর নেই। আমরা জানি না কখন পারিশ্রমিক আসবে। কোনো পরিষ্কার বার্তা নেই আমাদের কাছে। গত মাসে ফেব্রুয়ারির নিউজিল্যান্ড সিরিজের পারিশ্রমিকের ব্যাপারে কথা হচ্ছিল। কিন্তু এখনও সেই টাকা আসেনি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০