১০ হাজার কিলোমিটার পাড়ি দিয়ে জার্মান সাইক্লিষ্ট ভালডে এখন সিলেটে

নিজস্ব প্রতিবেদক: মানুষের হরেক রকমের নেশা থাকে। কেউ কেউ নেশায় জুবথুব ভাবে ডুবে যায়। ব্যতিক্রম নন জার্মান সাইক্লিষ্ট জনস ভালডে। পেশায় একজন মেকানিকাল ইঞ্জিনিয়ার হয়েও তার মাথায় চেপে আছে সাইক্লিনের নেশা।

সেই নেশায় ইউরোপের জার্মান থেকে উড়ে এসেছেন বাংলাদেশে। তবে বাংলাদেশে সরাসরি নয়, থাইল্যান্ডের ব্যাংকক থেকে আকাশ পথে বাংলাদেশে এসেছেন ভালডে। এরই  মধ্যে সাইকেলে চড়ে পাড়ি দিয়েছেন ১০ হাজার কিলোমিটার। গত ২৬ ডিসেম্বর বাংলাদেশে এসে ঘুরে বেড়াচ্ছেন বাংলাদেশের পর্যটন স্থান গুলোতে।

দেশের সকল বিভাগের সাইক্লিষ্টরা সাহায্য করছেন থাকে। এসএনপিস্পোর্টসের সাথে ৬ জানুয়ারী সন্ধ্যায় কথা বলেন ভালডে। বিশ্বের সকল পর্যটন স্থানগুলো দেখার নেশাতেই সাইকেল নিয়ে বেড়িয়ে পড়েছেন তিনি। অন্যান্য জায়গা ঘুরে ভালডে এখন সিলেটে।

৬ জানুয়ারী দুপুরে সিলেট সাইক্লিন কমিটির সদস্যরা ভালডেকে শুভেচ্ছা জানান ফেঞ্চুগঞ্জে। সেখান থেকে সাইক্লিন শোভাযাত্রা দিয়ে থাকে সিলেট শহরে নিয়ে আসা হয়। বর্তমানে সিলেট অবস্থান করা ভালডে আরো বেশ কয়েক দিন সিলেটের দর্শনীয় স্থানগুলো ঘুরে নতুন গন্তব্যের পথে ছুটবেন।

সিলেট ডাউকি সীমান্ত দিয়ে ভালডে যাবেন ভারত ও নেপালে। এশিয়ায় এবার সাইক্লিনে বের হওয়ায় ভালডে ইউরোপেও ঘুরে বেড়িয়েছেন বেশ কয়েকটি দেশে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১০৪