১১ ছক্কা আর ৫ বাউন্ডারিতে এভিন লুইসের বিধ্বংসী সেঞ্চুরি

স্পোর্টস ডেস্কঃ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বিধ্বংসী এক সেঞ্চুরি হাঁকিয়েছেন এভিন লুইস। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন এই বাঁহাতি ওপেনার। তার ইনিংসের ওপর ভর সেন্ট কিটস ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্সকে।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করতে পারে ত্রিনবাগো। ব্যাট হাতে কলিন মুনরো সর্বোচ্চ ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৭ রান করেন। এছাড়া সুনীল নারাইন ১৮ বলে ৪ ছক্কা ও ১ চারে ৩৩ রানের ক্যামিও খেলেন। সেন্ট কিটসের হয়ে ডমিনিক ড্র্যাকস ও জাগেসার ৩টি করে উইকেট নেন।

১৬০ রানের বড় লক্ষ্য মাত্র ১৪.৪ ওভারেই টপকে যায় সেন্ট কিটস। ক্রিস গেইল ও লুইসের ৬ ওভারের উদ্বোধনী জুটি থেকে আসে ৬৭ রান। পাওয়ার প্লে’ কাজে লাগিয়ে ১৮ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে ফিরে যান গেইল। তবে ইউনিভার্স বস বিদায় নেওয়ার পর, দলের দায়িত্ব একাই কাঁধে তুলে নেন লুইস।

রুদ্র মূর্তি ধারণ ২২ গজে। একের পর এক বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে দল আর নিজের রানের চাকা দ্রুত গতিতে নিয়ে যান। শেষ পর্যন্ত ৫২ বলে ৫ বাউন্ডারি ও ১১ ছক্কায় ১০২ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই ক্রিকেটার। টি-টোয়েন্টি ক্রিকেটে সব মিলিয়ে এটি তার সপ্তম সেঞ্চুরি। এর মধ্যে জাতীয় দলের হয়ে ২টি রয়েছে। এদিকে লুইসের সাথে অপরপ্রান্তে ১৩ বল খেলে মাত্র ৭ রান করে অপরাজিত থাকেন রবি বোপারা। এর আগে দলীয় ৭৫ রানের মাথায় ৫ বলে ১ রান করে আউট হন ডেভন থমাস।

ত্রিনবাগোর হয়ে অধিনায়ক কাইরন পোলার্ড ১ ওভারে ২০ রান দিয়ে ১টি উইকেট। আলি খান ৩ ওভারে ৫৪ রান দিয়ে ১ উইকেট নেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা