১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে সেরা বুমরাহ

0
61

স্পোর্টস ডেস্কঃ ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে দারুণ বোলিং করলেন জাসপ্রিত বুমরাহ। তাতে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল ভারত। আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে শুক্রবার ডাকওয়ার্থ-লুইস ও স্টার্ন পদ্ধতিতে প্রথম টি-টোয়েন্টি ২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল বুমরাহ’র দল।

ডাবলিনে আগে ব্যাট করে আয়ারল্যান্ড ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তোলে। গ্যারি ম্যাককার্থি ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। এর আগে স্বাগতিকদের প্রথম ওভারেই বিপদে ফেলেন চোট কাটিয়ে ফেরা বুমরাহ।

অ্যান্ড্রু বালবির্নি (৪) ও লরকান টাকারকে (০) ফেরান বুমরাহ। বেশিক্ষণ টিকতে পারেননি হ্যারি টেক্টরও। তিনি আউট হন ৯ রান করে। পল স্টার্লিং ভালো শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি। ১১ রান করেই ফেরেন এই অভিজ্ঞ ব্যাটার। মার্ক অ্যাডায়ারের ব্যাট থেকে আসে ১৬ রান।

শেষিদকে কার্টিস ক্যাম্ফার ৩৩ বলে ৩৯ ও ম্যাককার্থির অপরাজিত ৩৩ বলে ৫১ রানের ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় আয়ারল্যান্ড। ৪ ওভারে ২৪ রান দিয়ে ভারত অধিনায়ক বুমরাহ নিয়েছেন ২ উইকেট। হয়েছেন ম্যাচসেরা। বুমরার ফেরার দিনে অভিষেক হয়েছে প্রধিশ কৃষ্ণার। এই পেসার নিয়েছেন ৩২ রানে ২ উইকেট। স্পিনার রবি বিষ্ণুই নিয়েছেন ২ উইকেট।

জবাব দিতে নেমে দাপটের সঙ্গেই শুরুটা করেছিল ভারত। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও রুতুরাজ গায়কোয়াড় মিলে পাওয়ার প্লেতে দলকে এনে দেন ৪৫ রান। সপ্তম ওভারে এসে লাগাম টেনে ধরেন ক্রেগ ইয়ং। পরপর দুই বলে সাজঘরে ফেরান জয়সওয়াল ও তিলক বার্মাকে। তাতে আয়ারল্যান্ড লড়াইয়ে ফেরার বার্তা দিয়েছিল।

কিন্তু বৃষ্টি এসে সব নস্যাৎ করে দেয়। নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বৃষ্টির কারণে মাঠ খেলার উপযোগী না হওয়ায় ম্যাচ আর মাঠে গড়ায়নি। পাওয়ার প্লেতে দ্রুত রান তুলে নেয়ার ফল হিসেবে এগিয়ে থেকে বৃষ্টি আইনে ২ রানের জয় পায় ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ২০ আগস্ট। দুই দিন পর শেষ ম্যাচ খেলবে দুই দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here