১২০ মিনিট লড়াইয়ের পর সিলেটের স্বপ্ন শেষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস:: শক্তির দিক দিয়ে ব্যবধান অনেক। দেশসেরা ফুটবলারদের নিয়েই দল গঠন করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। সারা দেশের ৬৪টি জেলা থেকেই বাছাই করে নেয় সেরা প্রতিভাবানদের।

জাতীয় অনুর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে সেই দলটির সাথেই খেলতে হলো সিলেট জেলার কিশোর ফুটবলারদের। শক্তির দিক দিয়ে তাই অনেক এগিয়ে ছিলো বিকেএসপি। কিন্তুু ছাড় দেয়নি সিলেটের ফুটবলাররা। পুরো নব্বই মিনিট লড়াই করেছে সমান তালে। নিজেরা গোলের দেখা না পেলেও রুখে দিয়েছে বিকেএসপির তরুণদের আক্রমণ।

তবে শেষ পর্যন্ত ভাগ্যের কাছে হেরে যেতে হয়েছে। ট্রাইবেকারে গড়ানো খেলায় প্রথম ৫ শটে দু’দলই ছিলো সমানে সমান। এরপর সাডেনডেতে হেরে ফাইনাল স্বপ্ন ফিকে হয়ে যায় সিলেটের।

বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচে দু’দলই লড়াই করে। প্রথমার্ধে বিকেএসপি অনুর্ধ্ব-১৮ ফুটবল দল ও সিলেট জেলা অনুর্ধ্ব-১৮ ফুটবল দলের কেউ গোলের দেখা পায়নি। গোল আসেনি দ্বিতীয়ার্ধে। খেলা গড়ায় তাই অতিরিক্ত সময়ে। শেষ ৩০ মিনিটেও ম্যাচের কাঙ্খিত গোলের দেখা পায়নি কেউ। খেলা তাই নিষ্পত্তি হয় সাডেনডেতে গিয়ে।

তবে দ্বিতীয়ার্ধে শক্তির দিক দিয়ে কিছুটা পিছিয়ে পড়ে সিলেট জেলা অনুর্ধ্ব-১৮। পর পর দু’বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রাজুকে। প্রতিপক্ষের খেলোয়াড়কে আঘাত করে প্রথমার্ধের ২০ মিনিটেই হলুদ কার্ড পান রাজু। দ্বিতীয়ার্ধে খেলা শুরুর পর তিনি দ্বিতীয় হলুদ কার্ড পেলে ১০ জনের দলে পরিণত হয় সিলেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ঢাকা/১০০