১২ বছর পর ওয়ানডে সিরিজ জিতল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ ২০১০ সালের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে এই প্রথম দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে জয়ের স্বাদ পেল শ্রীলঙ্কা। মঙ্গলবার পাঁচ ম্যাচ সিরিজে চতুর্থ ওয়ানডেতে লঙ্কানরা জিতেছে শেষ ওভারে, ৪ রানে। প্রেমাদাসা স্টেডিয়ামে চারিথ আসালাঙ্কার ১১০ রানের ঝকঝকে এক ইনিংসের সঙ্গে ধনাঞ্জয়া ডি সিলভার ৬০ রানের সৌজন্যে ২৫৮ রান তোলে শ্রীলঙ্কা। রান তাড়ায় অস্ট্রেলিয়া থেমে যায় ২৫৪ রানে।

শেষ বলে জয়ের জন্য ৫ রান প্রয়োজন ছিল। শেষ বলটি হাওয়ায় ভাসিয়ে খেলেছিলেনও এই সিরিজে অভিষিক্ত ম্যাথু কুহনিম্যান। কিন্তু কাভারে ধরা পড়ে যান চারিথ আসালঙ্কার হাতে। ৪ রানের দারুণ এক জয় পায় লঙ্কানরা। আর ঘরের মাঠে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নেয়। যা ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩০ বছরের মধ্যে প্রথম ওয়ানডে সিরিজ জয়।

অস্ট্রেলিয়ার পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন কুহনিম্যান, প্যাট কামিন্স ও মিচেল মার্শ। গ্লেন ম্যাক্সওয়েল পেয়েছেন এক উইকেট। ব্যাটিংয়ে নেমে ৩৪ রানেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর আসালাঙ্কা ও ডি সিলভা ১০১ রানের জুটি গড়েন। ধনঞ্জয়া ৬০ রান করে আউট হলেও আসালঙ্কা তুলে নেন সেঞ্চুরি। তিনি ১০৬ বলে ১০টি চার ও ১ ছক্কায় ১১০ রান করেন। এছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গা অপরাজিত ২১ রান করলে ২৫৮ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০