১৩২ মিনিট ব্যাট করে রিয়াদের বলে আউট তামিম

স্পোর্টস ডেস্কঃ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে মাঠে নেমেছে চট্টগ্রাম বিভাগ এবং ঢাকা মেট্রোপলিটন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামের ইনিংসের সূচনা করেন তামিম ইকবাল ও সাদিকুর রহমান।

বিশ্বকাপে ভালো কিছু করতে পারেননি তামিম। এরপর শ্রীলঙ্কা সিরিজে তাকে অধিনায়ক করে পাঠানো হয়েছিল। সেখানেই ব্যাট হাতে অনুজ্জ্বল ছিলেন। বাংলাদেশ সেই সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছিল। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়ে বিশ্রাম নিয়েছিলেন তামিম। খেলেননি আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ম্যাচ। ছিলেন না ত্রিদেশীয় সিরিজে। একা একাই ব্যাট হাতে অনুশীলন করে গেছেন। সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে জাতীয় ক্রিকেট লিগে খেলে মরচে পড়া ব্যাটটা ধারালো করতে চান তামিম।

সেই লক্ষ্যে ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরেছেন তামিম। তার আগে করেছেন ৩০ রান। তার ১০৫ বলে সাজানো ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি। ১৩২ মিনিট উইকেটে থেকেছেন।

সম্পূর্ণ টেস্ট মেজাজে ব্যাটিং চালাচ্ছিলেন তামিম। ৩০’র নিচে স্ট্রাইক রেটে ব্যাটিং করছিলেন তিনি। কিন্তু ৩৪তম ওভারে মাহমুদউল্লাহ রিয়াদকে লেগ ডিপ স্কয়ার লেগ এবং ডিপ মিড উইকেট অঞ্চল দিয়ে উড়িয়ে মারতে গিয়ে ৩০ গজের ভিতর ক্যাচ দিয়ে বসেন এই ওপেনার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০