১৪ দিন নয়, শ্রীলঙ্কায় তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ অবশেষে শঙ্কার অবসান হলো। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যেতে বাংলাদেশ দলের রইল না আর কোনো বাঁধা। কোয়ারেন্টাইন নিয়ে জটিলতার সমাধান হয়েছে। লঙ্কা দ্বীপে ১৪ দিনের নয়, তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সকে এক বার্তায় লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে বিষয়টি।

গত বছরের অক্টোবরে সব ধরনের ব্যবস্থা করার পরও শেষ মূহুর্তে ভেস্তে যায় বাংলাদেশ দলের লঙ্কা সফর। যার অন্যতম কারণে ছিল ১৪ দিনের আইসোলেশন পিরিয়ড। তবে পরবর্তীতে করোনা সংক্রমণ কমে যাওয়ায় নিয়ম-নীতি শিথিল করে মাত্র ৩ দিনের কোয়ারেন্টাইনে ইংল্যান্ড দল সফর করে এসেছে শ্রীলঙ্কায়।

এবার আরও একবার বাংলাদেশ দল তৈরি হচ্ছে শ্রীলঙ্কা সফরে যেতে। তিন দিনের কোয়ারেন্টাইন নিয়ে সবকিছু প্রায় চূড়ান্ত হওয়ার পরও অনিশ্চয়তা শুরু হয় করোনার নতুন ঢেউয়ে। দক্ষিণ এশিয়ার দেশগুলোতে ব্যাপক হারে বেড়েই চলেছে সংক্রমণ। যার কারণে ফের ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন নীতি চালু করে শ্রীলঙ্কার সরকার। এর ফলে আবারও শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ দলের সফরটি।

কিন্তু শেষ পর্যন্ত আর বাঁধায় পড়তে হলো না। বাংলাদেশ দলের জন্য তিন দিনের কোয়ারেন্টাইনই থাকবে। দুই বোর্ডের আলোচনার পর এই বিষয়টি নিয়ে সমাধান হয়। এতে করে সৃষ্ট সমাধানের নিষ্পত্তি হয়েছে। আগামী ১২ এপ্রিল তাই আর দ্বীপরাষ্ট্রটির বিমান ধরতে নেই কোনো ধরনের বাঁধাই। আগামী ২১ এপ্রিল ক্যান্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। দুটি ম্যাচই আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা