ব্রাজিলে ১৪ ফুটবলার করোনায় আক্রান্ত, পরিত্যক্ত হলো ম্যাচ

স্পোর্টস ডেস্কঃ করোনা ভাইরাসের প্রকোপ শুরু থেকেই ক্রীড়াক্ষেত্র আক্রান্ত। সেই আক্রান্তের প্রভাব কমেনি এখনও। ব্রাজিলের একটি ক্লাবের ১৪ ফুটবলারের এবার করোনা আক্রান্তের খবর বেড়িয়েছে। আর এতে পরিত্যক্ত হয়ে গেছে অন্যতম একটি ডার্বি ম্যাচ।

এক দিনের মধ্যে চার ম্যাচ আয়োজন দিয়ে পুনরায় ৮ জুলাই থেকে শুরু হয় সান্তা কাতারিনা স্টেট চ্যাম্পিয়নশিপ। যেখানের একটি ম্যাচে আভাইকে ২-০ গোলে ঘরের মাঠে পরাজিত করে শাপেকোয়েনস। ফিরতি লেগে রোববার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তাদের মুখোমুখি লড়াইয়ের। তবে দক্ষিণাঞ্চলের অন্যতম এই ডার্বি ম্যাচটি ২৪ ঘন্টা আগে বাতিল করে দেয়ার সিদ্ধান্ত নেয় রাজ্যের স্বাস্থ্য অধিদপ্তর।

এক বিবৃতিতে ক্লাবটির ১৪ জনের কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা জানানো নয়। তবে প্রকাশ্যে আনা হয়নি ক্লাবটির নাম। ব্রাজিলের এক ওয়েবসাইটের বরাত দিয়ে রয়টার্স জানাচ্ছে ক্লাবটি শাপেকোয়েনস। কিন্তু, এই বিষয়ে এখন পর্যন্ত ক্লাবটির পক্ষ থেকে কোনো ধরনের মন্তব্য করেনি কেউই।

সান্তা কাতারিনা রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪২ হাজারেরও বেশি, মৃতের সংখ্যা প্রায় পাঁচশ। এখন পর্যন্ত ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ৪০ হাজার ৪১২ জন। মৃতের সংখ্যা ৭১ হাজারের বেশি মানুষ। যুক্তরাষ্ট্রের পর করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ প্রাণ হারিয়েছে ব্রাজিলে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা