১৪ বছরে প্রথমবার পাকিস্তানে পা রাখল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্কঃ ১৪ বছর মাঝে এই প্রথম বার পাকিস্তানে খেলতে গেল দক্ষিণ আফ্রিকা দল। দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে আজ শনিবার সকালে করাচিতে পা রাখে প্রোটিয়ারা। এক চাটার্ড ফ্লাইটে করে দক্ষিণ আফ্রিকা থেকে পাকিস্তানে পৌঁছায় কুইন্টন ডি ককের দল।

বিমানে উঠার আগে দু’বার করোনা পরীক্ষা করা হয়েছে। যেখানে নেগেটিভ এসেছে প্রোটিয়া দলের সবার। পাকিস্তানে পৌঁছেই আরও একবার করোনা টেস্ট হয়েছে। যেখানে নেগেটিভ ফলাফল আসলেই আগামীকাল থেকে অনুশীলনে নামতে আর কোনো বাঁধা থাকবে না দলটির।

সবশেষ ২০০৭ সালে সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। এরপর আর দল হিসেবে কখনো দেশটিতে যায়নি তারা। যদিও এর মাঝে ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, ইমরান তাহিরসহ আরও অনেক তারকা ক্রিকেটার সেখানে পিএসএল ও বিশ্ব একাদশের হয়ে খেলে এসেছে। কিন্তু, দল হিসেবে এবারই দীর্ঘ সময়ের পর পাকিস্তানে গিয়েছে দক্ষিণ আফ্রিকা।

উল্লেখ্য, আগামী ২৬ জানুয়ারি করাচিতে প্রথম টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে। রাওয়ালপিন্ডিতে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। পরবর্তীতে ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা