১৫ ফুটবলারকে বাদ দিয়ে নতুন ব্রাজিল দল ঘোষণা

0
139

স্পোর্টস ডেস্কঃ গেল কাতার বিশ্বকাপটা মোটেও ভালো যায়নি ব্রাজিল দলের। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে অপ্রত্যাশিত হারে বিদায় নিতে হয়েছে আসর থেকে। দুর্দান্ত দল নিয়েও বিশ্বকাপে সফলতা না পাওয়ায় কোচ তিতে পদত্যাগের ঘোষণা দেন।

নতুন কোচ না পেলেও, অন্তবর্তীকালীন কোচ হিসেবে র‍্যামন মেনেজেস নিয়োগ পেয়েছেন। যিনি কিনা ব্রাজিল অনূর্ধ্ব–২০ দলকে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতিয়েছেন গেল মাসে। মেনেজেস দায়িত্ব পেয়ে ব্রাজিল দলে বিশাল পরিবর্তন এনেছেন।

বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। মরক্কোর বিপক্ষে ২৫ মার্চ প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল দল। সাম্বা ফুটবলের জনকরা সেই ম্যাচের জন্য ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছেন। এর মধ্যে সবশেষ বিশ্বকাপ দল থেকে ১৫ জন ফুটবলারকে বাদ দিয়েছেন।

বাদ পড়াদের মধ্যে আছেন নেইমার জুনিয়রও। তবে তার বাদ পড়ার কারণ ধরা হচ্ছে ইনজুরি। এর বাইরে থিয়াগো সিলভা ও গ্যাব্রিয়েল জেসুসের বাদ পড়ার কারণও ইনজুরিকে ধরা হচ্ছে। তবে ফিট থাকলেও, জায়গা হয়নি গোলরক্ষক আলিসন বেকার, রাফিনিয়া, পেদ্রো, ফ্যাবিনিও, মার্তিনেলি, দানিলো, দানি আলভেজসহ আরও অনেকের।

ব্রাজিলের ২৩ সদস্যের এই দলে ৯ নতুন ফুটবলার রেখেছেন। এর মধ্যে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের যে দায়িত্বে ছিলেন মেনেজেস, সেখান থেকে ৫ জনকে নিয়েছেন তিনি। ব্রাজিলের ঘরোয়া ফুটবলে ‘নতুন রোনালদো’ খেতাব পাওয়া ১৮ বছরের ফরোয়ার্ড ভিটর রকিকে ডেকেছেন মেনেজেস। ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়ে দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ ৬ গোল করেছেন। এছাড়া দলকে চ্যাম্পিয়ন করতেও, রেখেছেন দারুণ অবদান।

২৩ সদস্যের ব্রাজিল দল

গোলরক্ষকঃ এডারসন, মাইকায়েল ও ওয়েভারটন।

ডিফেন্ডারঃ আর্থুর, ইবানেজ, এডার মিলিতাও, মার্কুইনোস, এমারসন রয়্যাল, অ্যালেক্স তেলেস, রেনান লোদি, ও রবার্তো রেনান।

মিডফিল্ডারঃ আন্দ্রে সান্তোস, আন্দ্রে ক্যাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা ও রাফায়েল ভেগা।

ফরোয়ার্ডঃ অ্যান্টনি, রিচার্লিসন, রদ্রিগো, রনি, ভিনিসিয়াস জুনিয়র ও ভিটর রকি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here