১৮ বছর পর এমন বাজে শুরু বার্সেলোনার

স্পোর্টস ডেস্কঃ লা লিগায় জয় খরা কিছুতেই কাটছে না বার্সেলোনার। লিগে প্রথম দুই ম্যাচে জয়ের পর টানা চার ম্যাচ জয় বঞ্চিত লিওনেল মেসিরা। সেভিয়ার সঙ্গে ড্র করার পর,গেতাফে ও রিয়ালের মাদ্রিদের কাছে হেরে কোনঠাসা কোম্যানের দল। এবার আলাভসের সাথে ড্র করে আবারো ধাক্কা খেলো বার্সা। সবমিলিয়ে টানা চার ম্যাচে জয়ের মুখ দেখেনি কাতালান ক্লাবটি।

লিগে ১৮ বছরের মধ্যে সবচেয়ে বাজে শুরু করেছে তারা। ২০০২-০৩ সালের পর লিগে এত বাজে শুরু আর কখনোই হয়নি বার্সেলোনার। সেবার প্রথম ছয় ম্যাচে আট পয়েন্ট পাওয়ার পর মৌসুম শেষে ষষ্ঠ অবস্থানে ছিল বার্সেলোনা।

ছয় ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা রিয়ালের মাদ্রিদের পয়েন্ট বার্সার দ্বিগুন। বার্সেলোনা অবশ্য চ্যাম্পিয়নস লিগে দুই ম্যাচ খেলেই জয় পেয়েছে। প্রথম ম্যাচে হারিয়েছে প্রথমবার ইউরোপ সেরার লড়াইয়ে আসা ফ্রাঙ্কোভারোসকে এবং দ্বিতীয় ম্যাচে জুভেন্টাসের মাঠ থেকে জিতে ফিরেছে তারা।

বার্সেলোনা দ্বাদশ স্থানে থাকলেও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। সমান ১৪ পয়েন্ট রিয়াল সোসিয়েদাদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও কাদিজের। গোল পার্থক্যে এগিয়ে দুইয়ে সোসিয়েদাদ। তিনে অ্যাটলেটিকো, কাদিজ রয়েছে চার নম্বরে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০