১৮ রানে অলআউট দল, প্রতিপক্ষ খেলা শেষ করলো ৯ বলে

স্পোর্টস ডেস্ক:: অনিশ্চিয়তার খেলা ক্রিকেট। কখন কি ঘটে যায় তা বলা যায় না। এবার গ্রেট ব্রিটেনের কেন্ট ক্রিকেট লিগে তেমনি এক রোমাঞ্চকর ঘটনা ঘটলো। আগে ব্যাট করা দল অলআউট হয়েছে মাত্র ১৮ রানে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করা দল ৩.৩ ওভার ব্যাট করেই ১৯ রান তুলে জয় নিয়ে মাঠ ছেড়েছে। ক্রিকেট বিশ্বের প্রাচীনতম এই টুর্ণামেন্টে বেকেনহাম ক্রিকেট ক্লাব ও বেক্সলি ক্রিকেট ক্লাবের ম্যাচে এমন ঘটনা ঘটে। দুই ইনিংস মিলিয়ে ম্যাচের স্থায়ীত্ব মাত্র এক ঘন্টা এক মিনিট ছিলো।

ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে বেকেনহাম। প্রতিপক্ষ বেক্সলির স্কটিশ পেসার ক্যালাম ম্যাকলয়েড ও জেসন বেনের দুর্দান্ত বোলিংয়ে ১১.২ ওভারে গুটিয়ে যায় তারা। স্কোর বোর্ডে রান তুলে মাত্র ১৮টি। দলের পক্ষে সর্বোচ্চ ৪ রান করে করেন আলেকজান্ডার সেন, উইলিয়াম ম্যাকভিকার ও ক্যালম লেনক্স। শূন্য রানে সাজঘরে যান দলটির পাঁচ ব্যাটসম্যান।

মাত্র ৫ রান খরচায় ৬ উইকেট নেন ম্যাকলয়েড। স্কটল্যান্ডের হয়ে ৫৭টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন এই পেসার। ১২ রানের বিনিময়ে ৪ উইকেট নেন বেন।

১৯ রানের টার্গেটে ব্যাট করতে করতে নেমে ১২ মিনিট ও ৩.৩ ওভারেই খেলা শেষ করে দেন বেক্সলির দুই ওপেনার এইডেন গ্রিগস ও ক্রিস্টোফার লাস। গ্রিগস ১২ রান করেন। ৪ রান করেন ক্রিস্টোফার লাস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০