১৯ রানে শেষ ৫ উইকেট খুইয়ে ম্যাচ হারল অস্ট্রেলিয়া

0
36

স্পোর্টস ডেস্কঃ পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার বিপক্ষে হারে সিরিজ শুরু করা লঙ্কানরা বৃহস্পতিবার পেয়েছে ২৬ রানের জয়। পাল্লেকেলেতে স্বাগতিকরা জিতেছে বৃষ্টি আইনে। আগের ওয়ানডেতেও বৃষ্টি বাঁধা ছিল। ১৯ রানে শেষ ৫ উইকেট হারায় অজিরা। দারুণ জয়ে সিরিজ ১-১ করল দাসুন শানাকার দল।

৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ২২০ রান তোলে। বৃষ্টি আইনে অস্ট্রেলিয়া ৪৩ ওভারে ২১৬ রানের লক্ষ্য পায়। নতুন লক্ষ্যে অস্ট্রেলিয়া দারুণভাবে এগিয়ে গেলেও শেষ হাসিটা হাসতে পারেননি। ৪৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা পেসার চামিকা করুনারত্নে। এর আগে ব্যাট হাতে করেন ১৮ রান।

শ্রীলঙ্কার হয়ে দানুস্কা গুনাথিলাকা ১৮, পাথুম নিশাঙ্কা ১৪, কুশল মেন্ডিস ৩৬, ধনঞ্জয়া ডি’সিলভা ৩৪, চারিথ আসালঙ্কা ১৩, দাসুন শানাকা ৩৪, চামিকা করুণারত্নে ১৮, দুনিথ ওয়েলালাগে ২০ ও জেফ্রি ভ্যান্ডারসে ৭ রান করেন। দুষ্মন্ত চামিরা ৭ ও মাহিশ থিকসানা ১১ রানে অপরাজিত থাকেন। চোটের কারণে খেলেন নি দলের অন্যতম সদস্য ওয়ানিন্দু হাসারাঙ্গা। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ৪টি এবং ম্যাথু কুনহেম্যান ও গ্লেন ম্যাক্সওয়েল ২টি করে উইকেট দেন।

জবাব দিতে নেমে অস্ট্রেলিয়ার শুরুর জুটিতে ৭ ওভারে আসে ৩৯ রান। এরপরই অ্যারন ফিঞ্চকে (১৪) এলবিডব্লিউ করে শ্রীলঙ্কাকে প্রথম সাফল্য এনে দেন ধনাঞ্জয়া। ডেভিড ওয়ার্নার ৩৭ ও ম্যাক্সওয়েল ৩০ রান করেন। এছাড়া স্টিভ স্মিথ ২৮, ট্রেভিস হেড ২৩, ল্যাবুশান ১৮, অ্যালেক্স ক্যারি ১৫ রানে আউট হন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here