১ হাজার ১০০ গোলে অবদান মেসির

0
36

স্পোর্টস ডেস্কঃ ৩৪ বছর বয়সী লিওলেন মেসি রোববার রাতে গড়েছেন বিশ্ব রেকর্ড। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে একাই পাঁচ গোল করে তিনি আর্জন্টিনাকে এনে দিলেন ৫-০ গোলের বড় জয়। পাঁচে জাতীয় দলে মেসির গোলসংখ্যা বেড়ে হলো ৮৬টি। যার সুবাদে তিনি পেছনে ফেলে দিয়েছেন হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে। তার সামনে রয়েছেন মালয়েশিয়ার মুখতার দাহারি, ইরানের আলী দাই ও পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

পাঁচ গোল করে ব্রাজিলের কিংবদন্তি পেলেকে টপকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি। তার এখন ক্লাব এবং দেশের হয়ে ৭৬৯টি গোল রয়েছে। যেখানে রোনালদোর মোট গোলসংখ্যা ৮১৩। পেলে তার বর্ণাঢ্য ক্যারিয়ারে ৭৬৭টি গোল করেছিলেন।

এই পরিসংখ্যানে অনন্য এক ইতিহাস গড়েছেন মেসি। ৭৬৯ গোল নিজে করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৩৩১টি। অর্থাৎ সব মিলিয়ে ১১০০ গোলে অবদান তাঁর। প্রথম খেলোয়াড় হিসেবে ১১০০ গোলে অবদান রাখলেন মেসি।

এই তালিকায় দুইয়ে থাকা নামটি রোনালদোর। এখন পর্যন্ত এই পর্তুগিজ তারকা ১০৪৫ গোলে অবদান রেখেছেন। তবে রোনালদোর এই অবদান ১১২১ ম্যাচে। আর মেসির ক্ষেত্রে ৯৭৪ ম্যাচেই ১১০০! অর্থাৎ মেসির চেয়ে ১৪৭ ম্যাচ বেশি খেলেও ৫৫ গোল পিছিয়ে ৩৭ বছর বয়সী রোনালদো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here