২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়া

0
33

স্পোর্টস ডেস্কঃ ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা নিশ্চিত করেছে নামিবিয়া। প্রথমবার ২০ দল নিয়ে আয়োজিত হবে আগামী আসরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ ১৯তম দল হিসেবে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে নামিবিয়া।

মঙ্গলবার বিশ্বকাপের আঞ্চলিক বাছাইপর্বে তানজানিয়ার বিপক্ষে ৫৮ রানের বড় জয়ে বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে নামিবিয়া। এর আগে ২০২১ ও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া দলটি। তানজানিয়ার বিপক্ষে আজ শুরুতে ব্যাট করে ১৫৬ রান করে তারা।

জবাবে তানজানিয়া ৯৯ রানে অলআউট হয়। আসরে টানা পাঁচ জয় নিয়ে বিশ্বকাপ নিশ্চিত করল নামিবিয়া। এর আগে দুই ওপেনার মাইকেল ফন লিঙ্গেন ও নিকোলাস ডেভিনের ব্যাটে ভালো শুরু পায় তারা। ২৫ রান করে ডেভিন সাজঘরে ফিরলে ভাঙে ৩৭ রানের উদ্বোধনী জুটি। এরপর জেরার্ড এরাসমাসকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৪০ রানের জুটি গড়েন লিঙ্গেন।

অধিনায়ক এরাসমাসের ব্যাট থেকে এসেছে ২১ রান। আর লিঙ্গেন ফিরেছেন ৩০ রান করে। জেজে স্মিথ অপরাজিত ছিলেন ২৫ বলে ৪০ রান করে। শেষদিকে জন নিকোলের ছোট্ট ক্যামিওতে দেড়শো ছাড়ায় নামিবিয়ার সংগ্রহ। ১৫৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় তানজানিয়া। ব্যাটারদের এমন আসা-যাওয়ার মাঝে একমাত্র ব্যতিক্রম ছিলেন আমাল রাজিভান। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৫ বলে ৪১ রান করে।

এই জয়ে আফ্রিকা অঞ্চল থেকে প্রথম দল হিসেবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট কাটল নামিবিয়া। ৫ ম্যাচে ৫ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা। আর ৪ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে জিম্বাবুয়ে। ফলে বিশ্বকাপের মূল পর্বে খেলা তাদের জন্য অনেকটাই কঠিন হয়ে গেল। এই অঞ্চল থেকে ৭ দলের মধ্যে শীর্ষ ২ দল সুযোগ পাবে মূল পর্বে খেলার। ২০২৪ বিশ্বকাপ আয়োজন হবে যুক্তরাষ্ট্র ও উইন্ডিজে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here