২০ বছরের অনিভিষিক্ত তরুণ হলেন পিএসএলের টুর্নামেন্ট সেরা খেলোয়াড়

0
402

স্পোর্টস ডেস্কঃ পর্দা নামলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরের। টুর্নামেন্টের ফাইনালে শনিবার রাতে মুখোমুখি হয়েছিল মুলতান সুলতান্স ও লাহোর কালান্দার্স। নাটকীয় ফাইনালে ১ রানের জয়ে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে শাহীন আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর। এর আগে গেল আসরেও, এই মুলতানকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছিল লাহোর।

শিরোপা নির্ধারণী ম্যাচের পর ট্রফি দেওয়ার দিনে ব্যক্তিগত পুরষ্কারও দেওয়া হয়েছে। যেখানে অবাক করেছে একটি পুরষ্কার। আর সেটা টুর্নামেন্ট সেরার। আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইহসানউল্লাহ। মাত্র ২০ বছর বয়সী এই তরুণ দারুণ পারফম্যান্স করেছেন আসরজুড়ে।

মুলতান সুলতান্সের হয়ে বল হাতে ২২ উইকেট নিয়ে আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি নির্বাচিত হয়েছেন ইসসানউল্লাহ। ১২ ম্যাচ খেলে সবগুলো ইনিংসে বল করেছেন। সব মিলিয়ে ৪৫.৪ ওভার বল করেছেন। ২ মেইডেন ওভার আছে। রান খরচ করেছেন ৩৪৭। সেরা বোলিং ফিগার মাত্র ১২ রান খরচায় ৫ উইকেট। যা তার ক্যারিয়ার সেরা। বোলিং গড় ১৫.৭৭। ইকোনোমি রেট ৭.৫৯।

দল শিরোপা জিততে না পারলেও, ব্যক্তিগতভাবে টুর্নামেন্ট সেরার পুরষ্কার জিতে নিয়েছেন ইহসানউল্লাহ। একই দলের আব্বাস আফ্রিদি ১১ ইনিংসে ২৩ উইকেট সর্বোচ্চ উইকেটশিকারি হলেও, ইহসানউল্লাহই টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছেন। পিএসএলের ইতিহাসে এই প্রথম কোনো বোলার টুর্নামেন্ট সেরা হয়েছে। শুধুমাত্র সেরা খেলোয়াড়ই নয়, সেরা বোলারও নির্বাচিত হয়েছেন। আসরজুড়ে তার ব্যক্তিক্রমী উদযাপনও নজর কেড়েছে।

জাতীয় দলের হয়েও এখন পর্যন্ত অভিষেক হয়নি এই ডানহাতি পেসারের। তবে পিএসএলে দারুণ পারফম্যান্সের সুবাধে জাতীয় দলে ডাক পেয়েছেন। আসন্ন আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন ইহসানউল্লাহ। সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে আগামী ২৪ মার্চ থেকে শুরু হবে সেই সিরিজ। সব ঠিক থাকলে সেখানে অভিষেক হতে যাচ্ছে তরুণ এই পেসারের।

এদিকে সর্বোচ্চ উইকেটশিকারি আব্বাস হয়েছেন টুর্নামেন্টের সেরা উদীয়মান ক্রিকেটার। ৫৫০ রান করে আসরের সেরা ব্যাটার নির্বাচিত হয়েছেন মুলতান সুলতান্সের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। একইসাথে ১৪ ডিসমিসাল করে জিতেছেন সেরা উইকেটরক্ষকের খেতাব। এই মুলতান সুলতান্সেরই তারকা বিদেশি কাইরন পোলার্ড জিতেছেন টুর্নামেন্ট সেরা ফিল্ডারের খেতাব। আর টুর্নামেন্ট সেরা অলরাউন্ডার নির্বাচিত হয়েছেন করাচি কিংসের ইমাদ ওয়াসিম। ব্যক্তিগত পুরষ্কারে একচেটিয়া আধিপত্য মুলতানের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here