২০ সেপ্টেম্বরের আগে শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজ হচ্ছে না!

স্পোর্টস ডেস্কঃ করোনায় বাংলাদেশের স্থগিত হয়েছে পাকিস্তান, আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা সফর। বাংলাদেশ সফর স্থগিত করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। পিছিয়ে গেছে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ। তবে দিন দিন পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে বিসিবি সাহস করছে আন্তর্জাতিক ক্রিকেট খেলার। দক্ষিণ এশিয়ার টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার অবস্থা এখন সবচেয়ে ভালো। তাই আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যেতে চায়। সম্প্রতি বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন পরিবেশ, পরিস্থিতি অনুকূলে থাকলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে সেপ্টেম্বরের শেষে কিংবা অক্টোবরের শুরুতে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ।

এই সিরিজের আগেই শ্রীলঙ্কায় ফিরছে ক্রিকেট। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ দিয়ে ক্রিকেট ফেরাচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে দেশটির চারটি ভেন্যুতে গড়াবে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)। টুর্নামেন্টটি মাঠে গড়াবে আগামী ২৮ আগস্ট থেকে। এলপিএলের পর্দা নামবে ২০ সেপ্টেম্বর।

ম্যাচগুলো অনুষ্ঠিত হবে প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, রঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সুরিয়াওয়ে মাহিন্দা রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

শুধু লঙ্কান ক্রিকেটাররাই নন, এই টুর্নামেন্টে অংশ নেবেন বিদেশি ক্রিকেটাররাও। জানা গেছে এলপিএলের প্রথম সংস্করণের প্লেয়ার্স ড্রাফটে মোট ৭০ জন বিদেশি ক্রিকেটারের নাম উঠবে। তারা প্রত্যেকেই টুর্নামেন্টে খেলার ব্যাপারে সায় দিয়েছেন।

নতুন এই লিগ শেষে বাংলাদেশকে আতিথ্য দেবে শ্রীলঙ্কা। অর্থাৎ আগামী সেপ্টেম্বরের শেষদিকে বা অক্টোবরের শুরুতে হবে শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজ। তবে সিরিজ শুরুর আগে অন্তত ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে টাইগার ক্রিকেটারদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০