৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করে ক্যারিয়ার শেষ করতে চান রোচ

0
27

স্পোর্টস ডেস্কঃ ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে টেস্ট ক্রিকেটে আগ্রহ হারিয়ে ফেলা ক্রিকেটারদের সংখ্যা অনেক বেশি। ব্রায়ান লারা, শিবনারায়ণ চন্দরপল, স্যার ভিভ রিচার্ডস, স্যার কার্টলি অ্যামব্রোস, কোর্টনি ওয়ালশদের দেশে দীর্ঘ ফরম্যাটে খেলতে চাওয়া ক্রিকেটারের সংখ্যা বেশ কম।

যারাও খেলছেন, তাদের অনেকেই সংক্ষিপ্ত ফরম্যাটে নিয়মিত মুখ না। তাদেরই একজন কেমার রোচ। ক্যারিবিয়ানদের তারকা পেসার বর্তমানে টেস্টই খেলে যাচ্ছেন নিয়মিত। বার্বাডোজ থেকে ওঠে আসা এই পেসার সাদা পোশাকে বেশ ফর্মেও আছেন। আর সেটাই চালিয়ে নিয়ে যেতে চান আরও।

৩৩ বছর বয়সী রোচ অন্তত আরও দুই থেকে তিন বছর এই ফরম্যাটে দেশের হয়ে সার্ভিস দিতে চান। একইসাথে গড়তে চান ৩০০ উইকেটের মাইলফলকও। বর্তমানে টেস্টে ৭২ ম্যাচ খেলে ১৩০ ইনিংসে বল করে তার উইকেট সংখ্যা ২৪৯। আর তাই ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেই ক্যারিয়ারকে বিদায় বলতে চান তিনি। জানিয়েছেন, নিয়মিতই পরিসংখ্যান দেখেন তিনি।

রোচ বলেন, ‘আমি ৩০০ উইকেট পেতে চাই। এখন আমার উইকেট সংখ্যা ২৪৯। ক্রিকেটে এখনও দুই থেকে তিন বছর বাকি আছে আমার জন্য। পরিসংখ্যানে আমি নিয়মিতই চোখ রাখি। নিজের পরিসংখ্যানকে ভালোবাসিও আমি। প্রতি রাতেই নিজের পরিসংখ্যান দেখি। যদি নাও খেলি, তবুও দেখি। কিংবদন্তীদের কাতারে জায়গা করে নিতে ভালোই লাগবে। নিজের ক্যারিয়ার যেখানে শুরু করেছি আমি, সেটা নিয়ে গর্বিত অনেক।’

আন্তর্জাতিক ক্রিকেটে উইন্ডিজের হয়ে টেস্টে এখন পর্যন্ত ৩০০ বা এর বেশি উইকেট নিতে পেরেছেন মাত্র ৪ জন বোলার। ৫০৯ উইকেট নিয়ে শীর্ষে আছেন কোর্টনি ওয়ালশ। স্যার কার্টলি অ্যামব্রোস শিকার করেছেন ৪০৫ উইকেট। ম্যালকম মার্শাল ৩৭৬ ও ল্যান্স গিবস ৩০৯ উইকেট শিকার করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here