৩৩ বছর পর নাপোলির ঘরে লিগ শিরোপা

0
79

স্পোর্টস ডেস্কঃ মঞ্চটা আগে থেকেই প্রস্তুত ছিল। ঘরের মাঠ ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে উৎসবের রঙ লেগেছিল। তবে সেদিনের ম্যাচে ড্র, পণ্ড করে দিয়েছিল নাপোলির শিরোপা জেতার উৎসব। যদিও এক ম্যাচ পরই, সেই রঙ ফিরে পেয়েছে আবার ক্লাবটির সমর্থকরা।

৩৩ বছরের অপেক্ষা ফুরিয়ে সিরি আ শিরোপা জিতেছে নাপোলি। বৃহস্পতিবার রাতে উদিনেসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ম্যারাডোনার সাবেক ক্লাব। আর এই ড্র’তে ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে নাপোলি। অথচ হাতে আছে এখনও আরও পাঁচ ম্যাচ।

উদিনেসের ঘরের মাঠে ম্যাচ হলেও ১০ হাজার নাপোলি সমর্থকের উপস্থিতি ছিল এদিন। তবে ম্যাচের শুরুটা ভালো হয়নি অতিথিদের। মাত্র ১৩ মিনিটেই গোল হজম করে বসে শিরোপা ছোঁয়া পেতে অপেক্ষায় থাকা দলটি। লোভরিচ গোল করে এগিয়ে নেন উদিনেসকে।

সেই গোল শোধ দিতে নাপোলিকে অপেক্ষা করতে হয়ে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ৫২তম মিনিটে ভিক্টর ওসিমহেনের গোলে ম্যাচে ফিরে অতিথিরা। এবারের সিরি আ’তে নিজের ২২তম গোল পূরণ করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল না হলে, পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

তবে এতে ক্ষতি নেই নাপোলির। তিন দশকেরও বেশি সময়ের অপেক্ষা শেষে নিশ্চিত হয়ে যায় লিগ শিরোপা। দলটির সমর্থকরা নেমে আসেন মাঠে। পুরো দলের সাথে ভাগাভাগি করে নেন শিরোপা জয়ের আনন্দ।

সবশেষ ১৯৮৯-৯০ মৌসুমে শিরোপা জিতেছিলেন নাপোলি। সেই সময়টা ছিল ম্যারাডোনার অধীনে ক্লাবের সোনালি অধ্যায়। এর আগে ১৯৮৬-৮৭ মৌসুমের ম্যারাডোনার হাত ধরে প্রথম লিগ শিরোপা জিতে ক্লাবটি। এবার দীর্ঘ সময় পর তৃতীয় বারের মতো সিরি আ চ্যাম্পিয়ন হলো নাপোলি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here