৩৫ শিশুর হৃদপিণ্ডে অস্ত্রোপাচারের দায়িত্ব নিলেন সুনীল

স্পোর্টস ডেস্ক:: জনপ্রিয় ধারাভাষ্যকার ও ভারতের সাবেক ‘কিংবদন্তী’ ক্রিকেটার সুনীল গাভাস্কার ৩৫ জন শিশুর হৃদপিণ্ডে অস্ত্রোপচারের দায়িত্ব নিয়েছেন। নিজের ৭১তম জন্মদিনে এই মহতী কাজ করার ঘোষণা দিয়েছেন তিনি।

দেশটির খাড়গড়ের শ্রী সত্য সাই সঞ্জীবনী হাসপাতালের চাইল্ড কেয়ারে থারকা এসব শিশুর হৃদপিণ্ডে অস্ত্রোপাচারের সকল খরচ বহন করবেন সুনীল। জীবন যুদ্ধে থাকা ছোট্ট এসব শিশুর পরিবারের পক্ষে তাদের অপারেশনের জন্য আর্থিক যোগান দেওয়া যাচ্ছে না। দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, নিজের জন্মদিনে এমন ভালো কাজ করার সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

৩৫ জন শিশু তিনি বেছে নিয়েছেন সেঞ্চুরির সঙ্গে মিল রেখেই। আন্তর্জাতিক ক্রিকেটে ভারত জাতীয় দলের হয়ে সুনীল গাভাস্কার ৩৫টি সেঞ্চুরি করেছেন। এ নিয়ে সুনীল বলেন, ‘দুঃখজনকভাবে, জন্মগত হৃৎপিণ্ডের সমস্যা ভারতে অনেক বেশি দেখা যায়। অনেকেই এ কারণে বাঁচতে পারে না এবং অনেকের সম্ভাবনা শেষ হয়ে যায়। এবং তাদের অধিকাংশই দরিদ্র এবং এদেশে তাদের যত্নও নেওয়া হয় কম, ‘হার্ট অব হার্ট ফাউন্ডেশন’ নামের যে সংস্থার সঙ্গে আমি কাজ করি, তারা এমন শত শত শিশুকে নয়া রায়পুর, পালওয়াল, হরিয়ানা এবং নাভি মুম্বাইয়ের খাড়গড়ে শ্রী সত্য সাঁই সঞ্জীবনী সেন্টার ফর চিলড্রেন হার্ট কেয়ারের মাধ্যমে বিনামূল্যে জীবন উপহার দিচ্ছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০