৪৪৮ রানের ম্যাচে ম্যাক্সওয়েলের বিস্ফোরক সেঞ্চুরি, সিরিজ অস্ট্রেলিয়ার

0
8

নিজস্ব প্রতিবেদকঃ এক ম্যাচ হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করল অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ক্যারিবিয়ানদের ৩৪ রানে হারিয়েছে অজিরা। দুই ইনিংস মিলিয়ে ৪৪৮ রানের রান বন্যার ম্যাচটিতে বিস্ফোরক সেঞ্চুরি হাঁকিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।

টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রানের বিশাল এক পুঁজি পায় অস্ট্রেলিয়া। দলের হয়ে দারুণ সেঞ্চুরি হাঁকান ম্যাক্সওয়েল। একাই খেলেন ৫৫ বলে ১২ চার ও ৪ ছক্কায় ১২০ রানের অপরাজিত ইনিংস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার পঞ্চম সেঞ্চুরি। এই ফরম্যাটে রোহিত শর্মার সাথে যৌথভাবে সর্বোচ্চ সেঞ্চুরির এখন ম্যাক্সওয়েলের।

ম্যাক্সওয়েল ছাড়া দলের আর কেউ ৪০’র কোটাও পার করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বলে ২টি করে চার ও ছয়ের মারে ৩১ রানের ক্যামিও খেলে অপরাজিত থাকেন টিম ডেভিড।

ক্যারিবিয়ানদের হয়ে সবাই খরুচে ছিলেন। জেসন হোল্ডার সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন।

২৪২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই ব্রেন্ডন কিংয়ের উইকেট হারালেও, আক্রমণাত্বক ব্যাটিং করতে থাকে ক্যারিবিয়ানরা। যদিও মাঝে অল্প রানের ব্যবধানে কয়েকটি উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে দলটি। মাত্র ৬৩ রানে পাঁচ উইকেট হারানো উইন্ডিজ শিবিরকে এরপর টেনে তুলেন অধিনায়ক রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেলরা।

তবে তাদের লড়াই জয়ের জন্য যথেষ্ট ছিল না। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৭ রানের বেশি করতে পারেনি উইন্ডিজ। ৩৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক পাওয়েল। ১৬ বলে ৩৭ রানের ক্যামিও খেলেন রাসেল।

অস্ট্রেলিয়ার হয়ে মার্কাস স্টোয়নিস সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। জশ হ্যাজেলউড ও স্পেঞ্চার জনসন ২টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here