৪৫ মিলিয়নের সালাহ’র দ্রুততম সময়ে গোলের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক:: দল বদলের বাজারে তাঁরকা খেলোয়াড় মানেই টাকা আর টাকা। সে হিসেবে লিভারপুল অল্পতেই পেয়েছে এক মূল্যবান সম্পদ। মাত্র ৪৫ মিলিয়ন অর্থ খরচ করে দলটি মোহাম্মদ সালাহকে নিয়েছিলো। এরপর থেকে তিনি দিয়েই যাচ্ছেন। একের পর এক গোল করছেন।

প্রিমিয়ার লিগে দ্রুততম সময়ে গোলের সেঞ্চুরি করেছেন তিনি। মাত্র ১০৪ ম্যাচ খেলেই ১০০ গোল। তাতে নিজের ৭৩টি ও এসিস্ট ২৭টি। মোহাম্মদ সালাহ’র আগে লিভারপুলের হয়ে গোল+এসিস্টের সেঞ্চুরির এই রেকর্ডে ছিলেন মাত্র তিনজন। অবসর নেয়ার আগে স্টিভেন জেরার্ড ২১২, রবি ফাওলার ১৫৮ ও মাইকেল ওয়েন জড়িত ছিলেন ১৪৮টি গোলে।

বুধবার রাতে ব্রাইটনকে লিভারপুল হারিয়েছে ৩-১ গোলে। তিন গোলের তিনটিতেই অবদান সালাহ’র। নিজে করেছেন দুই গোল। এসিস্ট করেছেন অন্য গোলটি। ম্যাচের পুরোটা সময় জুড়েই ছিলো এই মিশরীয় ফুটবল রাজার ম্যাজিক।

ব্রাইটনের বিপক্ষে ম্যাচের শুরুহেই গোলের দেখা পান তিনি। ৬ষ্ঠ মিনিটে প্রথম গোল করেন তিনি। এর মিনিট দুই পর সালাহ এসিস্ট করেন আরেক গোল। তার পাস থেকে পাওয়া বল প্রতিপক্ষের জালে পাঠান হেন্ডারসন। তবে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান কমায় ব্রাইটন। লিওনার্দো ট্রসার্ড বিরতির আগ মুহুর্তে গোল করে ব্যবধান ২-১ করেন।

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে আবারো ‘মিশরীয় ফুটবল’ রাজার ম্যাজিক শুরু হয়। এবার গোল করে ব্যবধান ৩-১ করেন তিনি। নিজের ও এসিস্টের মাধ্যমে গোলের সেঞ্চুরিও পূর্ণ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০