৫৬০ দিন পর বার্নাব্যুতে ফিরে রিয়াল মাদ্রিদের জয়

স্পোর্টস ডেস্কঃ সংস্কার কাজের জন্য ৫৬০ দিন নিজেদের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে পারে নি রিয়াল মাদ্রিদ। অবশেষে নতুন রূপে সজ্জিত বার্নাব্যুতে মাঠে নামল রিয়াল। লা লিগায় রোববার রাতে তাদের ম্যাচ ছিল সেল্টা ভিগোর বিপক্ষে। ম্যাচটিতে গোল হয়েছে ৭টি। মাদ্রিদের দলটির ফরোয়ার্ড করিম বেনজেমা একাই করেছেন ৩ গোল। ফরাসি এই তারকার হ্যাটট্রিকে সেল্টার বিপক্ষে ৫-২ গোলে জিতেছে লস ব্লাঙ্কোসরা।

কার্লো আনচেলত্তি শিষ্যদের এই জয়ে হ্যাটট্রিক করার পাশাপাশি ভিনিসিউস জুনিয়রের গোলেও অবদান রাখেন বেনজেমা। তাদের অপর গোলদাতা অভিষিক্ত এদুয়ার্দো কামাভিঙ্গা।

এই জয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রিয়াল। ভ্যালেন্সিয়া ও অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্টও ১০, তবে আপাতত গোল ব্যবধানে ভ্যালেন্সিয়া দুইয়ে ও অ্যাথলেটিকো আছে তিনে।

বার্নাব্যুতে প্রত্যাবর্তনের ম্যাচে শুরুতে গোল হজম করে রিয়াল। ম্যাচের ৪ মিনিটেই স্যান্টি মিনা গোল করে এগিয়ে নেন সেল্টাকে। ইয়াগো আসপাস বল ধরে ছোট পাস দেন মিনাকে। স্প্যানিশ এই ফরোয়ার্ড কোনাকুনি শটে এগিয়ে নেন দলকে।

২৪ মিনিটের মাথায় বেনজেমা গোল করে সমতা ফেরান। ফেদে ভালভেরদের কাছে থেকে বল পেয়ে জোরালো শটে সমতা টানেন এই ফরাসি তারকা। তবে ৩১ মিনিটের মাথায় আবাও পিছিয়ে পড়ে রিয়াল। আর্জেন্টাইন মিডফিল্ডার এমানুয়েল সের্ভির ব্যাকহিলে এগিয়ে যায় সেল্টা। তাতে এগিয়ে থেকেই তারা বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরেই জোড়া গোল পূর্ণ করেন বেনজেমা। তাতে আবারও ম্যাচে ফেরে সমতা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রিয়ালকে।

৫৪ মিনিটে ভিনিসিউস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল। ৭২ মিনিটে কামাভিঙ্গার গোলে ব্যবধান হয় ৪-২। ম্যাচের ৮৭ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন করিম বেনজেমা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০