বায়ার্নের পর রিয়ালে এসে ট্রফির দেখা পেলেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্কঃ স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের রিয়াদে রোববার রাতের ফাইনালে ২-০ গোলে জিতেছে রিয়াল। লুকা মদ্রিচ দুর্দান্ত গোলে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান করিম বেনজেমা। শেষদিকে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল অ্যাথলেটিক বিলবাও। কিন্তু গার্সিয়া পেনাল্টি মিস করেন।

রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি দীর্ঘদিন পর কোনো বড় শিরোপা জেতালেন দলকে। স্প্যানিশ ক্লাবটির দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার আগে তিনি কোচিং করিয়েছিলেন বায়ার্ন মিউনিখকে। শেষ বার বায়ার্নের ঢেরায়ই শিরোপার স্বাদ পেয়েছিলেন আনচেলত্তি। ২০১৭ সালে সবশেষ শিরোপা জয়ের পর ২০২২,  লম্বা সময় পর শিরোপা জিতলেও অবশ্য শিরোপা দিয়ে তার কাজের বিচার করতে চান না।

স্প্যানিশ সুপার কাপ শিরোপা জয়ের পর আনচেলত্তি বলেন, ‘হ্যাঁ, আমি অনেক শিরোপা জিতেছি, কিন্তু আমার সবশেষ শিরোপা জয়ের পর অনেক দিন হয়ে গিয়েছিল। শিরোপা জয়ের মাঝে একজনের ভালো কাজ প্রতিফলিত হয়। মানুষের দৃষ্টিতে এর মানে, আমি ভালো কাজ করেছি যদিও এটি সবসময় সত্য নয়। আমি মনে করি, এভারটন ও নাপোলিতেও ভালো কাজ করেছি, কিন্তু আমি সেখানে (শিরোপা) জিততে পারিনি।’

লা লিগা মৌসুমের শুরু থেকে ধরে রাখা পারফরম্যান্স শেষ পর্যন্ত রাখতে পারলে লিগ শিরোপা জেতার সুযোগ আছে মাদ্রিদের দলটির। লিগে এখন পর্যন্ত ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তার দল। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৪৪ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০