৫ লাখে শুরু মাশরাফীর ১৮ বছরের সঙ্গী ব্রেসলেটের নিলাম

সংগৃহীত ছবি।

স্পোর্টস ডেস্কঃ করোনার দুর্যোগকালীন এই সময়ে নিজের সহায়তা অব্যাহত রেখেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তাজা। খেলোয়াড়ি জীবনে দীর্ঘ ১৮ বছরের সঙ্গী ব্রেসলাইট নিলামে তুলে আরও একবার সহায়তার হাত বাড়িয়ে দিলেন এই তারকা।

সেই নিলাম শুরু হয়েছে আজ। অকশন ফর অ্যাকশন পেইজের মাধ্যমে চলবে নিলামটি। আজ ১৬ মে শনিবার বিকালে নিলাম শুরু হওয়া এই নিলামটি চলবে আগামিকাল ১৭ মে রোববার রাত ১০টায় শুরু হওয়া লাইভ পর্যন্ত। নিলামে ব্রেসলেটের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা। কোনো ক্রিকেট স্মারক সংগ্রাহক, বাংলাদেশ ক্রিকেট ও মাশরাফীর ভক্ত বা বিত্তবানরা লুফে নিতে পারেন এই সু্যোগ।

এই নিলাম থেকে আসা অর্থ পুরোপুরি ব্যয় হবে করোনা মোকাবেলায়। তাই শুধুমাত্র স্মারক কেনাই নয়। একই সাথে উপকার করা হবে দেশের মানুষের। এর আগে জাতীয় দলের অনেক তারকাই নিলামে তুলেছিলেন তাদের স্মারক। সর্বপ্রথম সাকিব আল হাসান যেখানে নাম লিখিয়েছিলেন। বিশ্বকাপে বীরত্ব দেখানো ব্যাট নিলামে তুলে ২০ লাখ টাকা পেয়েছেন। নিজের ফাউন্ডেশনের মাধ্যমে যেটি কাজে লাগিয়েছেন অসহায়দের মাঝে।

এই নিলামে স্মারক বিক্রি করা সর্বশেষ ক্রিকেটার মুশফিকুর রহিম ও আকবর আলি। মুশফিকের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট প্রায় ১৭ লাখ টাকায় কিনেছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি শহীদ আফ্রিদি। এছাড়া আকবর আলির বিশ্বজয়ের গ্লাভস ও জার্সি বিক্রি হয়েছে ১ লাখ ৭০ হাজার টাকায়। এসব অর্থ অসহায় মানুষদের সহায়তায় খরচ হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা