৬০ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন রোনালদো, মালদিনিকে ছাড়ালেন বুফন

স্পোর্টস ডেস্কঃ বয়স বাড়ছে, কিন্তু নিজের নৈপুণ্য ঠিক তরুণদের মতোই দেখিয়ে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রতিনিয়তই তিনি নিজেকে ভাঙছেন। এবার ভাঙলেন ৬০ বছরের পুরোনো রেকর্ড।

জুভেন্টাসের হয়ে ৬০ বছর পর কোনো ফুটবলার হিসেবে এক মৌসুমে ২৫ গোলের রেকর্ড গড়েছেন পর্তুগিজ সুপারস্টার। গত রাতে তোরিনের বিপক্ষে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে এই মাইলফলক স্পর্শ করেন সিআরসেভেন। ৪২ বারের চেষ্টার পর ফ্রি-কিক থেকে গোল করতে পেরেছেন এই তারকা। এর আগে ১৯৬০-৬১ মৌসুমে আর্জেন্টাইন ওমর সেভোরি জুভেন্টাসের হয়ে প্রথম ফুটবলার হিসেবে ২৫ গোল করতে পেরেছিলেন।

এদিকে নতুন মাইলফলক স্পর্শ করেছে জিয়ানলুইজি বুফনও। সিরি’আতে সর্বাধিক ম্যাচ খেলা ফুটবলার এখন এই কিংবদন্তি গোলরক্ষক। ৬৪৮ ম্যাচ খেলে পেছনে ফেলেছেন ইতালির আরেক কিংবদন্তি পাওলো মালদিনিকে।

দলের দুই তারকার মাইলফলকের দিনে প্রতিপক্ষের জালে গোলউৎসব করেছে জুভেন্টাস। তোরিনের বিপক্ষে ডার্বি ম্যাচটি জিতে নিয়েছে ৪-১ গোলের ব্যবধানে। জুভদের হয়ে ৩ মিনিটে পাওলো দিবালা, ২৯ মিনিটে কোয়ার্দাদো, ৬১ মিনিটে রোনালদো গোল করেন। তোরিনের কফি ডিডজি নিজেদের জালে ৮৭তম মিনিটে বল ঢুকিয়ে জুভেন্টাসের স্কোরলাইন শক্ত করেন। বিপরীতে প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে একটি মাত্র গোল শোধ করেন আন্দ্রিয়া বেলোত্তি।

এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো সারে শিষ্যরা। ৩০ ম্যাচে এখন দলটির পয়েন্ট ৭৫। সমান ম্যাচ খেলে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে লাৎজিও। এদিকে ৩১ পয়েন্ট নিয়ে তোরিনোর অবস্থান ১৩ নম্বরে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা