৬০ বল হাতে রেখে জয়ে রেকর্ড কলকাতার

স্পোর্টস ডেস্কঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে জয় দিয়ে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু করল কলকাতা নাইট রাইডার্স। সোমবারের ম্যাচে জয়ের জন্য ৯৩ রান দরকার ছিল ইয়ন মরগানের দলের। ব্যাঙ্গালোরের করা অল্প পুঁজি দশম ওভারেই ৯ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় কলকাতা।  ৩৪ বলে ৪৮ রান করেন শুভমান গিল। ২৭ বলে ৪১ রানে অপরাজিত থাকেন এই ম্যাচেই অভিষেক হওয়া ভেঙ্কটেশ আইয়ার।

আইপিএলে নিজেদের ইতিহাসে এটিই সবচেয়ে বড় জয় কলকাতার। অর্থাৎ বল হাতেই  আইপিএল ইতিহাসে সবচেয়ে বড় জয় তাদের। এর আগে প্রায় এক দশক পূর্বে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইডেনে ৩৭ বল বাকি থাকতে ম্যাচ জিতেছিল কলকাতা। এতদিন সেটিই ছিল কলকাতার সবচেয়ে বড় জয়। ব্যাঙ্গালরের বিপক্ষে আজ ৬০ বল বাকি থাকতে জিতে নিয়ে সেই রেকর্ড ভেঙে দেয় আন্দ্রে রাসেল-ইয়ন মরগানরা।

টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি। আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় বেঙ্গালুরু। দেবদূত পাডিকাল, শ্রীকার ভারতরা কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও সেটা কাজে আসেনি।

শেষ পর্যন্ত মাত্র ৯২ রানে অল আউট হয় বেঙ্গালুরু। দলটির হয়ে সর্বোচ্চ ২২ রান এসেছে পাডিকালের ব্যাট থেকে। এ ছাড়া শ্রীকার ১৬, হার্শাল প্যাটেল ১২ এবং গ্লেন ম্যাক্সওয়েল করেছেন ১০ রান। কলকাতার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল এবং বরুণ চক্রবর্তী।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০