৬ ডিসেম্বর পর্দা উঠবে লঙ্কান প্রিমিয়ার লিগের

0
163

স্পোর্টস ডেস্কঃ চারিদিকে এখন ফুটবল বিশ্বকাপের উত্তেজনা। তবে বিশ্ব ফুটবলের সেরা মঞ্চের ডামাঢোলের মধ্যেই শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। ৬ ডিসেম্বর বর্তমান চ্যাম্পিয়ন জাফনা ও গলের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের এলপিএলের।

লিগ পর্বের প্রথম ২০ ম্যাচ অনুষ্ঠিত হবে হাম্বানটোটায়। এরপর ক্যান্ডি হয়ে এলপিএল যাবে কলম্বোতে। ফাইনাল রাউন্ডের ম্যাচগুলো হবে কলম্বোতে। ২১ ডিসেম্বর হবে কোয়ালিফায়ার-১ ও এলিমেনেটর ম্যাচ। পরদিনই মাঠে গড়াবে কোয়লিফায়ার-২। কোনো বিরতি না দিয়ে ২৩ তারিখই হবে এলপিএলের ফাইনাল।

লিগের সবগুলো ম্যাচ শেষে শীর্ষ দুই দল খেলবে প্রথম কোয়ালিফায়ার। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দল মাঠে নামবে এলিমেনেটরে। কোয়ালিফায়ার-১ এ জেতা দল সরাসরি ফাইনাল খেলবে। আর হেরে যাওয়া দল এলিমেনেটরের জয়ী দলের সঙ্গে ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে।

মোট ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টে। স্থানীয় শ্রীলঙ্কান ক্রিকেটারদের সাথে এলপিএলে মাঠ মাতাবেন আন্তর্জাতিক তারকারাও। এদের মধ্যে আছে এভিন লুইস, কার্লোস ব্র্যাথওয়েট, জানেমান মালান, শোয়েব মালিকের মতো নাম।

এলপিএলের অফিশিয়াল প্রমোটর আইপিজির সিইও অনিল মোহন এই প্রসঙ্গে বলেছেন, ‘শ্রীলঙ্কায় ক্রিকেট দেখার ক্ষুধাটা অনেক বেশি। আর আমরা দর্শকদের জন্য সেরা জিনিসটাই নিয়ে আসছি। পুরো ডিসেম্বর জুড়ে এলপিএলের মাধ্যমে আমরা টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ এনার্জি দেখানোর চেষ্টা করবো।

‘শ্রীলঙ্কা সবসময়ই বিশ্বমানের ক্রিকেটার উপহার দিয়েছে। এর সঙ্গে এভিন লুইস, কার্লোস ব্র্যাথওয়েট, জানেমান মালানের মতো তারকাদের থাকা উপমহাদেশে এলপিএলের জনপ্রিয়তা বাড়াবে। আমি নিশ্চিত আগের দুই আসরের মতো এটিও সফল হবে।’ যোগ করেন অনিল

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here