৭ বছর পর ক্যারিবিয়ানদের বিপক্ষে জয় পেল আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ সেই ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে উইন্ডিজকে ধরাশায়ী করেছিল আয়ারল্যান্ড। এরপর অনেকটা সময় পেরিয়ে গেলেও, এই ফরম্যাটে জয়ের দেখা পায়নি আইরিশরা। প্রায় সাত বছর পর এসে এবার ক্যারিবিয়ানদের বিপক্ষে জয়ের দেখা পেল দলটি। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে উইন্ডিজকে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। ব্যাটে-বলে পারফর্ম করে ম্যাচসেরা হয়েছেন অ্যান্ডি ম্যাকব্রিন।

জ্যামাইকার সাবিনা পার্কে নতুন সূচিতে অনুষ্ঠিত হয়েছে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। যেখানে টস হেরে ব্যাট করতে নেমে ৪৮ ওভারে ২২৮ রানে অলআউট হয়ে পড়ে উইন্ডিজ। টপ অর্ডার ও মিডল অর্ডারে একমাত্র শামরাহ ব্রুকস ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি উইকেটে। ৬৪ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রান করেন তিনি।

ক্যারিবিয়ানদের হয়ে রান করেন লোয়ার অর্ডারের দুই ব্যাটার রোমারিও শেফার্ড ও ওডিন স্মিথ। নবম উইকেটে দু’জনের ২৭ বলে ৫৮ রানের জুটিতেই আয়ারল্যান্ডের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করাতে পেরেছে উইন্ডিজ। শেফার্ড ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়ে শেষ ব্যাটার হিসেবে ৪১ বলে ৭ বাউন্ডারিতে ৫০ রান করে আউট হন। এছাড়া ওডিন ১৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

আয়ারল্যান্ডের হয়ে ১০ ওভারে ২ মেইডেনসহ ৩৬ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন অ্যান্ডি ম্যাকব্রিন। এছাড়া ক্রেইগ ইয়ং ৩টি, জশ লিটল ২টি ও ডকরেল ১টি উইকেট শিকার করেছেন।

২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে, বৃষ্টি বাঁধার সম্মুখীন হতে হয় আয়ারল্যান্ডকে। পরবর্তীতে ডিএল মেথডে দলটির সামনে ৩৬ ওভারে লক্ষ্য দাঁড়ায় ১৬৮ রান। সেই লক্ষ্য ৫ উইকেট ও ২১ বল হাতে রেখেই টপকে যায় আইরিশরা। ৭৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৪ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হ্যারি টেক্টর। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৫ রান করেন ম্যাকব্রিন।

উইন্ডিজের হয়ে বাঁহাতি স্পিনার ৮ ওভারে ৫১ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন। রোস্টন চেজ, শেফার্ড ও অধিনায়ক কাইরন পোলার্ড ১টি করে উইকেট লাভ করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা