৮৫ রান করেও করাচিকে জেতাতে পারলেন না বাবর

স্পোর্টস ডেস্কঃ পাকিস্থান সুপার লিগে (পিএসএল) আরেকটি দুর্দান্ত ইনিংস খেললেন বাবর আজম। বৃহস্পতিবার রাতে মুলতান সুলতান্সের বিপক্ষে ৮৫ রানের ইনিংস খেলা বাবর দলের হার দেখেছেন। অপরাজিত থেকেও দর্শকই থেকে গেলেন করাচি কিংসের এই ব্যাটসম্যান।

স্থগিতের পর শুরু হওয়া পিএসএলে এটিই ছিল দু’দলের প্রথম ম্যাচ। মুলতানের ১৭৬ রানের জবাবে করাচি শেষ পর্যন্ত থামে ৭ উইকেটে ১৬৪ রানে। দারুণ লড়েও দলকে জেতাতে পারলেন না সময়ের ক্রিকেটে অন্যতম সেরা পাকিস্তানি ব্যাটসম্যান বাবর। শেষ পর্যন্ত ৬৩ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৮৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

এর আগে চলমান লিগের প্রথম  দেখায় মুলতানকে ৭ উইকেটে হারিয়েছিল করাচি। গত ফেব্রুয়ারিতে করাচির মাঠে আগে ব্যাট করে মুলতান করেছিল ১৯০। সেই রান তাড়া করে দলকে জয় এনে দিয়েছিলেন বাবর। সেই ম্যাচে ৯০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। কিন্তু এবার আর পারেন নি।

দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে রাইলি রুশো ও খুশদিল করেন সমান ৪৪ রান করে। তবে খুশদিলের চেয়ে রুশোর স্ট্রাইক রেট ছিল বেশ ভালো। মাত্র ২৪ বলে ৪৪ রান আসে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা রুশো। ৭ চারে এই ইনিংস সাজান তিনি। খুশদিল খেলেন ৩২ বলে ৪৪। এছাড়া মাকসুদ ১৪ বলে ৩১। মুলতান পায় ১৭৬ রানের পুঁজি।

থিসারা পেরেরা নেন ৩ ওভারে ১২ দিয়ে ২ উইকেট। তবে মোহাম্মদ আমির ছিলেন বেশ খরুচে। ৪ ওভার বল করে ৪২ রান খরচ করেছেন এই বাঁহাতি। পান নি কোনো উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ধীরগতির ব্যাট চালান বাবর। থিতু হতে পারেন নি করাচির অন্য ব্যাটসম্যানও। মিডল অর্ডারে নেমে চাদউইক ওয়ালটন ২৩ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন। কাশিম আকরাম একটা চার ও একটা ছক্কায় হারের ব্যবধানটাই যা কমিয়েছেন।

এই হারের পরও অবশ্য ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে আছে বাবর আজমের করাচি। পাঁচ নম্বরে থাকা মুলতানের পয়েন্ট ৬ ম্যাচে ৪।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০