৯০০ দিন হলো এল ক্লাসিকোয় গোল নেই মেসির!

স্পোর্টস ডেস্কঃ স্প্যানিশ লা লিগায় শনিবার মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। চলতি লিগের ছয় রাউন্ডের খেলা ইতোমধ্যে শেষ হয়েছে। বার্সা ও রিয়াল অবশ্য এবারের মৌসুম শুরু করেছে কিছুটা দেরিতে। তারপরও পয়েন্ট তালিকায় তাদের অবস্থান বরাবরের মতো নয়।

পাঁচ ম্যাচে তিন জয়, এক ড্র ও এক হারে ১০ পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল আছে তিনে। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে বার্সার শুরুটাও হয়নি প্রত্যাশা অনুযায়ী। চার ম্যাচে দুই জয়, এক ড্র ও এক হারে তাদের অর্জন ৭ পয়েন্ট। তালিকায় তাদের অবস্থান দশম।

এদিকে পরিসংখ্যান বলছে, সবশেষ চার এল ক্লাসিকোতে কোনো গোল নেই লিওনেল মেসির। অবশ্য এল ক্লাসিকোতে সর্বোচ্চ ২৬ গোলের কীর্তি এই মেসিরই। ২৬ গোল করেছেন এই আর্জেন্টাইন। ১৮ গোল নিয়ে তার ঠিক পেছনে আছেন রিয়ালের দুই সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও আলফ্রেদো দি স্তেফানো।

সবশেষ ৬ মে, ২০১৮ রিয়ালের বিপক্ষে গোল করেছিলেন মেসি। ক্যালেন্ডারের হিসেবে ৯০০ দিন মাদ্রিদের ক্লাবটির বিপক্ষে গোল খরায় ৬ বারের বর্ষসেরা এই ফুটবলার। ২০১৮ এল ক্লাসিকোর পর শনিবার প্রথম গোলের খোঁজে আজ মাঠে নামবেন বার্সা তারকা।

রিয়ালের বিপক্ষে মেসি-

মোট ম্যাচ- ৪৩

গোল- ২৬

অ্যাসিস্ট- ১৪

জোড়া গোল- ৫

হ্যাটট্রিক- ২।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০