‘‌ও বার্সেলোনার খেলোয়াড় হওয়ার জন্যেই জন্মেছে’

স্পোর্টস ডেস্ক:: ফুটবলের চলতি মৌসুম শেষের পথে। বার্সায় যে সময় ফুরিয়ে আসছে লিওনেল মেসির। বার্সা ছাড়তে চেয়ে ছিলেন আগেই। তবে চুক্তির মেয়াদ শেষ না হওয়ায় ছাড়তে পারেননি। আগামি জুনেই চুক্তির মেয়াদ শেষ হবে। আর্জেন্টাইন জাদুকর এখনো বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেননি।

যদিও বার্সার সভাপতি পদে পরিবর্তন এসেছে। জোসেপ মারিয়া বার্তোমেউর সঙ্গে বনিবনা হচ্ছিলো না মেসির। সঙ্গে ক্লাবের কোচ ও অন্য কর্মকর্তাদের সাথেও। সেই বার্তোমেউ পদত্যাগ করেছেন। নির্বাচন শেষে দলে এখন নতুন সভাপতি হোয়ান লাপোর্তা। বার্সার সভাপতি নির্বাচিত হয়ে লাপোর্তা জানিয়েছেন, যে ভাবেই হোক মেসিকে তিনি ধরে রাখবেন।

তবে ফুটবল বিশেষজ্ঞদের শঙ্কা, এতো কিছু ঘটার পর বার্সায় আর মেসি থাকতে চাইবেন না। চুক্তির মেয়াদ শেষে তাই নতুন মৌসুমে অন্য কোথাও ঘর বাঁধবেন বার্সার সেরা তাঁরকা। তবে মেসিকে বার্সায় থাকতেই বলছেন, ক্লাবটিতে একসময়কার তার সবচেয়ে প্রিয় বন্ধু, দানি আলভেস। দু’জনের দারুণ জুটিতে বহু ম্যাচ জিতেছে বার্সা। একজন আরেকন জনকে যে কতগোল এসিস্ট করেছেন তার কোনো ইয়ত্তা নেই। আলভেস যখন বার্সা ছাড়তে চাইছিলেন মেসিই তাঁকে অনুরোধ করেছিলেন বার্সায় থাকতে। সেই প্রিয় বন্ধুই এবার আর্জেন্টাইন তাঁরকাকে বার্সায় থাকতে অনুরোধ করছেন।

ব্রাজিলিয়ান এই ফুটবলারের মতো বার্সার জন্যই হ‍য়েছে মেসির জন্য। মেসিই বার্সার জন্য। নতুন মৌসুমে তাই ক্লাব বদল না করতে পরামর্শ দিয়েছেন তিনি। নিজেকে ক্লাব ছাড়তে মেসি বারণ করে ছিলেন জানিয়ে আলভেস বলেন ‘ও আগে আমাকে পরামর্শ দিয়েছিল, তাই এখন আমি ওকে পরামর্শ দিচ্ছি। ও আমাকে একবার বলেছিল যে করেই বার্সেলোনায় থাকতে, কারণ এর চেয়ে ভালো জায়গা আর কোথাও নেই আমার জন্য। ও আমাকে জিজ্ঞাসা করেছিল, “তুমি আর কোথায় সুখী থাকবে?” পরে ওর কথা শুনে আমি বার্সায় থেকে গিয়েছিলাম। আমি তাই এখন ওকে এই পরামর্শই দিয়েছি, বলেছি, এককালে আমার একটা ভালো বন্ধু বলেছিল বার্সেলোনা পৃথিবীর শ্রেষ্ঠতম জায়গা। ও আমাকে এখনো কিছু বলেনি। তবে আপনি যখন বার্সা ছাড়বেন, তখন বুঝবেন, জায়গাটা আসলে কত ভালো।’

ক্লাবের সাবেক সভাপতি মারিয়া বার্তোমেই এরই মধ্যে দায়িত্ব ছেড়েছেন। নতুন সভাপতিও সাবেক সভাতির পক্ষদের একে একে ক্লাব ছাড়া করছেন। যার কারণে মেসির উচিত বার্সায় থেকে যাওয়া মনে করেন আলভেস। ক্লাব কর্তাদের সঙ্গে বিরোধে বার্সা ছেড়ে যাওয়া আলভেন শুরুতে জুভেন্টাসে যোগ দিয়ে ছিলেন। এরপর পিএসজি হয়ে এখন তিনি আছেন স্বদেশী ক্লাব সাও পাওলোতে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০