আইসিসির ‘হল অব ফেমে’ ক্যারিবিয়ান কিংবদন্তী চন্দরপল

0
84

স্পোর্টস ডেস্কঃ ‘হল অব ফেমে’ আরও তিন সাবেক তারকাকে যুক্ত করলো ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তারা হলেন শিবনারায়ণ চন্দরপল, শার্লট এডওয়ার্ডস ও আব্দুল কাদির। চলমান অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।

আইসিসির ‘হল অব ফেমে’ যথাক্রমে ১০৭, ১০৮ ও ১০৯ নম্বর ক্রিকেটার হিসেবে চন্দরপল, এডওয়ার্ডস ও কাদির অন্তর্ভুক্ত হয়েছে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৯ নভেম্বর, বুধবার অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমি ফাইনাল। যেখানে লড়বে নিউজিল্যান্ড ও পাকিস্তান। সেই ম্যাচের আগে এই তিন জনের হাতে ‘হল অব ফেমের’ সম্মাননা স্মারক তুলে দেবে আইসিসি।

সাদা পোশাকে কিংবদন্তী এক ক্রিকেটার চন্দরপল। ক্যারিবিয়ানদের হয়ে ২১ বছরের ক্যারিয়ারে ১১ হাজার ৮৬৭ রান করেছেন টেস্টে। ৮ হাজার ৭৭৮ রান করেছেন ওয়ানডেতে। টি-টোয়েন্টিতে আছে ৩৪৩ রান। উইন্ডিজ ক্রিকেটের অনেক সাফল্যের নায়ক চন্দরপল। তার ব্যাটিংয়ের ভক্ত অসংখ্য ক্রিকেটপ্রেমী।

এদিকে ইংল্যান্ডের নারী দলের সাবেক অধিনায়ক এডওয়ার্ডস জিতেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা। টেস্টে ১৬৭৬ রান, ওয়ানডেতে ৫৯৯২ রান ও টি-টোয়েন্টিতে ২৬০৫ রান করেছেন। মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। ২০১৬ সালে অবসর নেওয়ার সময় ছিলেন নারীদের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক।

আর পাকিস্তানের আব্দুল কাদির এখন আর বেঁচে নেই। সাবেক এই লেগ স্পিনার ২০১৯ সালে সবাইকে ছেড়ে চলে যান। এক সময়ের তারকা ক্রিকেটার ২৩৬ টেস্ট উইকেট আর ১৩২ ওয়ানডে উইকেটের মালিক। ১৯৮৩ আর ১৯৮৭ বিশ্বকাপে পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য ছিলেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here