আঙুলে চোট নিয়ে বীরের মতো ইনিংস রোহিতের, মুগ্ধ দ্রাবিড়

0
48

নিজস্ব প্রতিবেদকঃ ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে চট্টগ্রাম যাচ্ছে বাংলাদেশ। অন্যদিকে ভারত অধিনায়ক রোহিত শর্মার গন্তব্য দেশ! জানা গেছে চোটের কারণে বাংলাদেশে আর থাকছেন না এই ডানহাতি ব্যাটার। আগামী শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দু’দলের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বুধবার মিরপুরে বাংলাদেশের জয় ৫ রানে। শেষদিকে ব্যাট করতে নেমে ঝড়ো ফিফটিতে রোহিত শর্মা জমিয়ে তুললেন লড়াই। শেষ পর্যন্ত ম্যাচ জিততে না পারলেও কোচ রাহুল দ্রাবিড়ের মন জিতে নিলেন ভারতীয় অধিনায়ক। আঙুলে সেলাই নিয়েও রোহিতের ব্যাটিং ঝড়ে মুগ্ধ তিনি।

ম্যাচ শেষে দ্রাবিড় বলেন, ‘এরকম সাহসিকতা দেখানোর ব্যাপারটি ছিল অসাধারণ। তার আঙুলে গুরুতরভাবে নড়ে গিয়েছিল। হাসপাতালে গিয়ে সেটি ঠিক করতে হয়েছে, হাতে সেলাই দিতে হয়েছে। তারপর কয়েকটি ইনজেকশন নিয়ে পরে ব্যাটিংয়ে নেমেছে।’

৪৪ বলে যখন ভারতের প্রয়োজন ৬৫ তখন ব্যাটিংয়ে আসেন রোহিত। এরপর দারুণ ব্যাটিংয়ে ভারতকে জয়ের খুব কাছে নিয়ে যাওয়ার সঙ্গে ২৭ বলে তুলে নেন হাফ সেঞ্চুরিও। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভার।

মুস্তাফিজুর রহমানের প্রথম ৫ বলে ১৪ রান নিলে শেষ বলে প্রয়োজন হয় ৬ রানের। তবে বাঁহাতি এই পেসারের ইয়র্কারে কোন রানই নিতে পারেননি রোহিত। শেষ পর্যন্ত ২৮ বলে ৫১ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি।

আগামী শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে বাংলাদেশ-ভারত তৃতীয় ও শেষ ওয়ানডে। সাদা বলের পর টেস্ট সিরিজে খেলবে দু’দল। প্রথম টেস্ট চট্টগ্রামে খেলে ঢাকায় ফিরবে ভারতীয়রা। দ্বিতীয় টেস্টের ভেন্যু মিরপুর। এরপর দেশে ফেরার কথা রয়েছে বিরাট কোহলি-লোকেশ রাহুলদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here