আমার স্বপ্ন পূরণের এটাই শেষ সুযোগ- লিওনেল মেসি

0
77

স্পোর্টস ডেস্ক:: বয়স ছুঁয়েছে ৩৫’র কোটা। আগামি ২০২৬ বিশ্বকাপ ফুটবল খেলার স্বপ্ন দেখেন না মেসি। এবার বিশ্বকাপ শুরুর আগের দিন জানিয়ে দিলেন, এটাই তার স্বপ্ন পূরণের শেষ সুযোগ। বিশ্বকাপ যে আর খেলা হবে না।

ক্লাব ফুটবলের ইতিহাসে সব শিরোপা জেতা মেসির এখনো জেতা হয়নি বিশ্বকাপ। কোপা আমেরিকার শিরোপা দিয়ে গত বছর ঘুঁচিয়েছেন জাতীয় দলের জার্সিতে শিরোপার ছোঁয়ার আক্ষেপ। এরপরে জিতেছেন ফাইনালিসিমাও। সব জেতা হয়ে যাওয়া মেসির একটাই জেতা বাকী। আর তা হলো বিশ্বকাপ ট্রফি।

কাতার বিশ্বকাপই মেসির ক্যারিয়ার শেষ বিশ্বকাপ। আর্জেন্টাইন এই জাদুকর তাই এবার ট্রফি জেতার সর্বোচ্চ চেষ্টাই করবেন। দলও আছে দুর্দান্ত ফর্মে। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার ‘রেকর্ড’ নিয়েই আর্জেন্টিনা গেছে কাতার বিশ্বকাপে। দলের কম্বিনেশনও দারুণ। তরুণ আর সিনিয়রের মিশেলে আর্জেন্টিনা এক দুর্দান্ত দল।

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে তাই শেষবার বিশ্ব জয়ের অধরা ট্রফির ছোঁয়ার চেষ্টা করবেন তিনি। পড়ন্ত বেলায় চাইবেন ট্রফি নিয়ে ঘরে ফিরতে। বিশ্বকাপের বিদায় চাইবেন ট্রফি জয়ের রঙিন উৎসবে। কাতারের আইকনিক ভেন্যু লুসাইয়েই বিশ্বকাপের ফাইনাল শেষে উঁচিয়ে ধরতে চান বিশ্ব সেরার ট্রফি। আর্জেন্টাইন ‘কিংবদন্তী’ হয়েই বুট জোড়া তুলে রাখতে চান এই জাদুকর।

সৌদী আরবের বিপক্ষে ম্যাচের আগের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানালেন, তার এবং তার দলের স্বপ্ন পূরণের এটাই শেষ সুযোগ। লিওনেল মেসি সংবাদ সম্মেলনে বলেন, ‘অসাধারণ একটা মুহূর্ত। সম্ভবত এটাই আমার শেষ বিশ্বকাপ। আমার ও আমাদের স্বপ্ন পূরণের এটাই শেষ সুযো।”

এই ফুটবল জাদুকরের মতো তার অগণিত ভক্ত-সমর্থকদেরও একটাই চাওয়া, এবার শিরোপা জিতুক প্রিয় দল। বিশ্বের সেরা ফুটবলার, সর্বাধিক ব্যালন ডি’অর জেলা ফুটবলার একবার ছুঁয়ে দেখুক বিশ্ব সেরার ট্রফি। বিশ্বকাপের বিদায়টা হোক রঙিন। বিশ্ব সেরা হওয়া বুজ জোড়া তুলে রাখুন মেসি।

কাতার বিশ্বকাপে আজ মিশন শুরু করবে আর্জৈন্টিনা। ‘সি’ গ্রুপে থাকা দলটির আজ প্রতিপক্ষ সৌদী আরব। বিশ্বকাপের আইকনিক ভেন্যু লুসাইয়ৈ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। বিশ্বকাপের ফাইনাল ভেন্যুতে আজ থেকেই তাই শুরু হচ্ছে আর্জেন্টিনার সমর্থকদের বিশ্বকাপ উৎসব। ২৭ নভেম্বর মেসিদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ মেক্সিকো। ১ ডিসেম্বর গ্রুপের শেষ ম্যাচে প্রতিপক্ষ পোল্যান্ড।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here