আমিরাতের বিপক্ষে যে একাদশ নিয়ে নামতে পারে বাংলাদেশ

0
40
ছবিঃ এএফপি।

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ আর ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে একটি ক্যাম্প করতে চেয়েছিল বাংলাদেশ জাতীয় দল। যার জন্য সম্ভাব্য ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছিল সংযুক্ত আরব আমিরাতকে। প্রয়োজনীয় ব্যবস্থাপনার জন্য আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে যোগাযোগ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশের মতো দল পেয়ে, সুযোগ লুফে নেয় আমিরাত বোর্ড। নিজেরাই উল্টো প্রস্তাব দেয় দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার। এতে বিসিবির জন্যও কাজ সহজ হয়ে যায়।

সেই টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে যাচ্ছে আজ থেকে। রোববার প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে এই ম্যাচ। এই ম্যাচে বাংলাদেশ নিজেদের বিশ্বকাপ কম্বিনেশনকে মাথায় রেখে একাদশ সাজাবে।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ব্যস্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। তাই দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। একাদশ কেমন হবে, এর একটা আন্দাজ পাওয়া গেছে শনিবার অনুশীলনে।

যেখানে ওপেনিং স্লটে ছিলেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে এই দুজন ইনিংস উদ্বোধন করেছিলেন। আজও তাদেরকেই দেখা যাবে সেখানে। ওপেনিং পজিশন থেকে লিটনকে নামানো হচ্ছে নিচে। সাকিব না থাকায়, তিনে দেখা যাবে লিটনকে। আর চারে খেলবেন আফিফ হোসেন ধ্রুব। দুজনই শনিবারের অনুশীলনে তিন ও চারে ব্যাটিং করেছেন দীর্ঘক্ষণ।

এদিকে পাঁচ ও ছয় নম্বরে দেখা যাবে যথাক্রমে ইয়াসির আলি রাব্বি ও মোসাদ্দেক হোসেন সৈকত। মিডল অর্ডারে তাদের উপরই ভরসা রাখছে টিম ম্যানেজম্যান্ট। সাত নম্বরে নামবেন নুরুল হাসান সোহান। ফিনিশিংয়ের দায়িত্ব থাকবে অধিনায়কের কাঁধে।

আটে নামবেন সাইফউদ্দিন। একাদশে ফেরার সম্ভাবনা বেশি এই পেস বোলিং অলরাউন্ডারের। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে একমাত্র থাকতে পারেন নাসুম আহমেদ। আর দলের বাকি দুই পেসার হিসেবে থাকবেন তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান। কোনো চমক না থাকলে, এমনই হতে পারে একাদশ।

যদি বিশেষ কিছু হয়, তাহলে সৌম্য সরকারকে দেখা যেতে পারে একাদশে। নাজমুল হোসেন শান্তর সম্ভাবনা ক্ষীণ। এছাড়া চমক হিসেবে সাইফউদ্দিনের জায়গায় একাদশে আসতে পারেন আবার ইনজুরি কাটিয়ে ফেরা হাসান মাহমুদও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
নুরুল হাসান সোহান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here