আর্জেন্টিনাকে ভয় পায় না সৌদি আরব

0
60

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা ও সৌদি আরব। মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় লুসাইল স্টেডিয়ামে শুরু হবে দু’দলের লড়াই। এই ম্যাচে মাঠে নামার আগে হুঙ্কার দিলেন সৌদির সহকারী কোচ, জানালেন সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের ভয় পান না তারা।

শক্তিমত্তায় যোজন যোজন এগিয়ে আর্জেন্টিনা। বিশ্বকাপে আর্জেন্টিনা-সৌদি আরবের ম্যাচ এবারই প্রথমবার। শক্তি কিংবা সাম্প্রতিক ফর্ম, কোনো দিক দিয়েই আর্জেন্টিনার ধারেকাছে নেই সৌদি আরব। আর্জেন্টিনা দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন (১৯৭৮ এবং ১৯৮৬)।

অন্যদিকে সৌদির সেরা সাফল্য একবার শেষ ষোলোতে খেলা (১৯৯৪ সালে নিজেদের প্রথম বিশ্বকাপে)। তাই স্বভাবতই এ লড়াইয়ে ফেবারিট আর্জেন্টিনা। সাম্প্রতিক ফর্মে আর্জেন্টিনা শীর্ষে থাকলেও সৌদি নিজেদের শেষ ৫ ম্যাচে দুটি জিতেছে, দুটি ড্র আর হেরেছে একটিতে।

লুসাইল স্টেডিয়ামে মাঠে নামার আগে সৌদির সহকারী কোচ লরেন্ত বোনাদেই বলেন, ‘আমরা শুধু অংশ নিতে আসেনি। আমরা আর্জেন্টিনা, মেক্সিকোর মুখোমুখি হবো। সবগুলো ম্যাচই আমাদের লক্ষ্য থাকবে জয়।’

এদিকে দলটির প্রধান কোচ হেরভে রেনার্ড বলেন, ‘সে (মেসি) ফুটবলের কিংবদন্তি। তবে আর্জেন্টিনার অন্য খেলোয়াড়দের ভুলে যেতে পারি না আমরা। কারণ তারা সবাই উচ্চমানের। বিশ্বকাপে খেলা এবং ক্রিস্তিয়ানো রোনালদো বা তার বিপক্ষে খেলতে পারা সম্মানের।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here