আর ভুল করতে চায় না আর্জেন্টিনা

0
465

স্পোর্টস ডেস্কঃ সৌদি আরবের কাছে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরেছিল আর্জেন্টিনা। ওই ম্যাচের পর ভেঙে পড়েছিলেন দলটির সমর্থকদের অনেকে। শনিবার রাতে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের প্রথম পয়েন্ট শুধু নয়, আর্জেটিনা অর্জন করেছে আত্মবিশ্বাসও।

প্রথম ম্যাচ হারের পর চাপের মুখে পড়ে যায় আর্জেন্টিনা। শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখতে মেক্সিকোর বিপক্ষে জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নামেন লিওনেল মেসি-আনহেল ডি মারিয়ারা। লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বল দখলে রাখার চেষ্টা করে লিওনেল স্কালোনির দল। তবে প্রথামার্ধে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের তেমন খুঁজেই পাওয়া যায়নি।

বলের দখলে মেসিরা এগিয়ে ছিলেন বটে। কিন্তু গোলমুখে শট নিয়ে প্রতিপক্ষ গোলরক্ষক গিলের্মো ওচোয়াকে তেমন বিপদে ফেলতেই পারেননি কেউ। প্রথম ৪৫ মিনিট যেভাবে খেলছিল আলবেসেলিস্তেরা, তাতে ক্রমে ফিকে হয়ে আসছিল দলটির শেষ ষোলোর আশাও।

ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক জানান, আর ভুল করতে চায় না তার দল। মেসি বলেন, ‘এখন হাল ছেড়ে দেয়া যাবে না। পুরো টুর্নামেন্ট পড়ে আছে। আর ভুল করা যাবে না। আমরা জানতাম দর্শক এমনভাবেই আমাদের সমর্থন দেবে। তাদের মর্যাদা রাখতে পেরেছি।’

মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপে নতুন জীবন লাভ করে আর্জেন্টিনা। নতুন করে পাওয়া এই সুযোগকে এখন আর হারাতে চান না মেসি। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। যদিও পোলিশ কোচ মেসিদের ভয় পান না বলে আগেই জানিয়েছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here